ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু অভিযোজন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮ | আপডেট: ৬:২৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮
ভোলায় দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু অভিযোজন বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের হাত থেকে উপকূলীয় জেলা ভোলাকে রক্ষার জন্য ভবিষ্যৎ প্রজন্মকে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে দুযোর্গের ঝুঁকি হ্রাস ও জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজন বিষয়ক  দিন ব্যাপী  প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। 

জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফে’র সহযোগিতায় গতকাল মঙ্গলবার ভোলা জেলা প্রশাসন ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড এনভায়রনমেন্টাল রিসার্চ (সিথ্রিইআর) ‘র যৌথ আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই প্রশিক্ষনের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ।

Image may contain: 4 people, people sitting and indoor

স্থানীয় চিলড্রেন কাউন্সিল, কিশোর-কিশোরী ক্লাব সদস্য ও যুব রেড ক্রিসেন্ট এর ২৫ জন ইয়ুথ সদস্য অংশগ্রহণ করেন।।

কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহমুদুর রহমান।

Image may contain: 6 people, including Arabinda Sarkar, people sitting, table and indoor

এসময় আরও উপস্থিত ছিলেন-ইউনিসেফ এর প্রোগ্রাম অফিসার আ: জলিল,ইউনিসেফ এর প্লানিং এন্ড মনিটরিং অফিসার আল মুমিন মো: গোলাম সারওয়ার, প্রশিক্ষক ব্র্যাক ইউনিভার্সিটির লেকচারার শারমিন নাহার নিপা, এলসিবিসি অফিসার মো: আবদুস সালাম, ব্রাক ইউনিভার্সিটির ফিন্যান্সিয়াল এন্যালিস্ট বিশ্বজিৎ বাড়ৈ, ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সমন্বয়কারী সোহানুর রহমান, ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান আদিল হোসেন তপু প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় জলবায়ু পরিবর্তন বিষয়ে ধারণা  দেওয়ার পাশাপাশি  ঘূর্ণিঝড় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ বিষয়ে আলোকপাতসহ জলবায়ু পরিবর্তনের প্রভাব, নারীও শিশুদের সমস্য নিরসন, অতি বৃষ্টির ফলে কি কি ধরনের সমস্য, অনাবৃষ্টি ও খরা সহ নানা প্রাকৃতিক দুর্যোগ ঝুঁকি সম্পর্কে সচেতন করা হয়।

Image may contain: 5 people

পরে প্রশিক্ষনার্থীদের নিয়ে এক বছর ব্যাপী কর্মপরিকল্পনা গ্রহন করা হয়।


Mountain View

Mountain View

Mountain View