ভোলায় ১৪ কিশোর-কিশোরী ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ (ভিডিও)

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | আপডেট: ১১:২১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
ভোলায় ১৪ কিশোর-কিশোরী ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ (ভিডিও)

ভবিষ্যৎ প্রজন্মকে সকল প্রকার সামাজিক অবক্ষয়ের হাত থেকে  রক্ষা করার লক্ষ্য নিয়ে ভোলা পৌরসভার ১৪ টি কিশোর-কিশোরী ক্লাবের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। ভোলা সদর উপজেলায় ২৫২ টি কিশোর-কিশোরী ক্লাব রয়েছে। ইউনিসেফ এর সহযোগীতায় কোস্ট ট্রাস্ট আইইসিএম প্রকল্পের মাধ্যমে পর্যায়ক্রমে প্রতিটি ক্লাবে এই সামগ্রী বিতরন করা হবে।

বুধবার (১৪ ফেব্রয়ারি) বিকালে নলীনি দাশ স্কুল প্রঙ্গনে স্কুলের প্রধান শিক্ষক অসীম সাহা ক্লাবের পিয়ার  লিডারদের মাঝে খেলার সামগ্রী হিসাবে ফুটবল ও ভলিবল তুলে দেন।

এসময় প্রধান অতিথি নলীনি দাশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহা বলেন, শিশুরা ফুলের মতো,তাদেরকে আমাদের ফুটতে দিতে হবে।এক জন শিশুকে সঠিক ভাবে বিকাশিত হওয়ার জন্য ক্লাব পর্যায়ে যে ফুটবল বিতরন করা হয়ে তা অন্তত্য প্রশংনীয় উদ্যেগ। খেলাধুলার মাধ্যমে একজন কিশোর-কিশোরী শারীরিকও মানসিক ভাবে ভালো থাকবে। এর ফলে মাদক ও বাল্য বিয়ের হাত থেকে এদেরকে রক্ষা করা যাবে। এর মাধ্যমেই আমরা আগামী দিনে সুস্থ সবল জাতি পাবো।

এসময় আরো উপস্থিত ছিলেন- আইসিএম প্রকল্পের এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন তপু,পৌরসভা সম্ময়কারী মো: ইব্রাহিম, ওয়ার্ড প্রমোটর সুরমা বেগম প্রমুখ।

ক্রীড়া সামগ্রী  নিতে আসা কিশোর-কিশোরী ক্লাবের ভোলা পৌর সভার ৭নং ওয়ার্ডের জবা ক্লাবের সীমা,রাকিব,আম¥ীয়া সহ আরো অনেকেই জানান, আমরা ক্লাবে নিয়মিত বাল্য বিয়ে,যৌতুক,নারী নিার্যাতন,শিশুর অধিকার সহ নানা বিশষ নিয়ে আলোচনা করলেও আমাদের খেলাধুলা করার জন্য তেমন কোন কিছু ছিলো না।  আজ যে খেলার সমাগ্রী হিসাবে বল বিতরন করা হয়েছে এতে করে আমর আনন্দিত। আমরা আশাকরি এতে করে আমাদের শারীরিক বিকাশে অনেক ভূমিকা রাখবে।

 

 


Mountain View

Mountain View

Mountain View