ওপাড় বাংলার শিল্পী শুভমিতা ব্যানার্জীর সাথে গান করলেন এপাড় বাংলার ইকন বাবু

Fatema Ferdoushi (Anu) Fatema Ferdoushi (Anu)

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২২ | আপডেট: ৩:২০:অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২২

ফাতেমা ফেরদৌসী (অনন্যা অনু), বিনোদন প্রতিবেদকঃ

ভারত তথা বাংলা ভাষা ভাষী সকল সংগীত প্রেমীদের প্রিয় শিল্পী শুভমিতার সঙ্গে দ্বৈত গান করে অবশেষে স্বপ্ন পূরণ হল বাংলাদেশের শিল্পী ইকন বাবুর।

এ বিষয়ে জানতে চাইলে শিল্পী ইকন বাবু জানান- ছোটবেলা থেকে সংগীতকে মনেপ্রাণে ধারণ করে সংগীত পরিবারে বেড়ে উঠা। ভাললাগা আর ভালবাসা থেকে গান লিখা,সুর করা এবং গাওয়া।

তিনি আরো বলেন, যেদিন থেকে প্রিয় শিল্পী শুভমিতা দিদির গান শুনেছি সেদিন থেকে উনার কন্ঠ এবং গায়কীর মায়ায় পড়ে গেছি। যখনি উনার গান শুনতাম তখনি মনে মনে স্বপ্ন বুনতাম শুভমিতা দিদির সাথে একটা গান করার এবং সে লক্ষে দিদির গায়কীর সাথে যায় এমন ধরণের গানটি লিখতে চেষ্টা করি। অবশেষে স্বপ্নটি পূরণ হল। স্বপ্ন পূরণের পিছনে যে মানুষ গুলোর বিশেষ অবদান উনারা হলেন ফ্রান্স প্রবাসী রুবেল দাদা এবং আসামের সংগীত পরিচালক পলাশ চৌধুরী।

ইকন বাবু আরো জানান, সংগীত পরিচালক পলাশ চৌধুরী অত্যন্ত যত্ন সহকারে গানটির সংগীত আয়োজন করেছেন। গানটি সম্পূর্ণ শুনলে বুঝতে পারবেন পলাশ চৌধুরী কাজের প্রতি কতটা যত্নবান ছিলেন। পরিচালক জিকু চৌধুরীর অনুরোধে তার পরিচালিত “মেঘলা আকাশ ” নাটকে “মেঘলা আকাশ ” শিরোনামে গানটি করি যে নাটকটি আগামী ২৯/০৭/২২ রাত ৯ঃ৩০ এনটিভিতে প্রর্দশীত হবে।

শিপ্লীর বর্তমান ব্যস্থতা সম্পর্কে জানতে চাইলে শিল্পী বলেন, নাটকে নিয়মিত কাজ করছি। পরর্বর্তী নাটক “ছেলেটির এখন কি হবে? নাটকে বোবা ডিম শিরোনামে আমার একটা গান আসতেছে। নাটকের,গানটিও লিখা,সুর এবং গাওয়া আমার।

নাটক সম্পর্কে বলতে গিয়ে শিল্পী বলেন, আসলে নাটকটি সম-সাময়িক এবং সম-সামাজিক, নাটকটি দেখলে কেউ চোখের জল ধরে রাখতে পারবেনা আমার বিশ্বাস।

বর্তমান ব্যস্ততা নিয়ে জানতে চাইলে শিল্পী বলেন, বর্তমানে তিনি ফ্রান্সে অবস্থান করছেন পাশাপাশি সংগীতটাকে চর্চ্চা করে যাচ্ছেন। সবার শুভকামনা থাকলে সংগীত নিয়ে আরো ভাল কিছু করার ইচ্ছে সর্বদা।

Print Friendly, PDF & Email