পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, জুন ৬, ২০২২ | আপডেট: ৭:২৫:অপরাহ্ণ, জুন ৬, ২০২২

মো.সফিকুল আলম দোলন,জেলা প্রতিনিধি,পঞ্চগড় ঃ

“একটাই পৃথিবী” এই প্রতিপাদ্যে ও “প্রকৃতির ঐকতানে টেকসই জীবন” এই শ্লোগানে পঞ্চগড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে ও পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় রবিবার (০৫ জুন) বেলা ১১ টায় পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, পরিবেশ কর্মী, পরিবেশবাদী সংগঠন বাংলাদেশ পরিবেশ আন্দোলন পঞ্চগড়,সবুজ আন্দোলন,ক্লিন রিভার বাংলাদেশ,বিডি ক্লিন ও নাট্যদল কারিগর এবং ভূমিজের কর্মীরা অংশ গ্রহণ করেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশ্ব পরিবেশ দিবসের ভূমিকা ও পঞ্চগড় জেলার পরিবেশ সংকট ও সম্ভাবনা বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করেন পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক ইউসুফ আলী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড়ের সিভিল সার্জন রকিবুল হাসান,পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলাম, পঞ্চগড় বিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুবায়ের ইসলাম বাদল, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম প্রমুখ ।

পরে দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

Print Friendly, PDF & Email