সিদ্দিকুর রহমান – তানিন তানহা’র একক নাটক ‘খোদা হাফেজ ঢাকা’

Fatema Ferdoushi (Anu) Fatema Ferdoushi (Anu)

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, মে ৯, ২০২২ | আপডেট: ১:৩৬:অপরাহ্ণ, মে ৯, ২০২২

অনন্যা অনু, বিনোদন প্রতিবেদকঃ

আজ সোমবার (৯ মে) রাত ৮:১০ মিনিটে বৈশাখি টেলিভিশনে প্রচারিত একক নাটক ‘খোদা হাফেজ ঢাকা’।গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় সিদ্দিকুর রহমান। এ নাটকটিতে অভিনয় করেছেন – সিদ্দিকুর রহমান, তানিন তানহা,ইমতু রাতিশ,রাসেল,রাশেদা চৌধুরী, নাসির উদ্দিন মাসুদ,জাহিদ চৌধুরী সহ আরো অনেকে

গল্পে দেখা যাবে – ঢাকার শেষ সীমানায় বসবাসকারী একটি ছেলের গল্প। ছেলেটি ভালোবাসে অভিজাত এলাকার একটি মেয়েকে।ছেলেটি সবাইকে বলে ঢাকার ভিতরে বসবাস করে কিন্তু দুর্ভাগ্যবশত তার বাড়ি ঢাকা সিটি কর্পোরেশনের বাহিরে,তার বাড়ি ঢাকা সিটি কর্পোরেশনের বাহিরে থাকায় বন্ধুবান্ধবরা খেলা শুরু,মজা করতে থাকে,তাই বাড়িটি বিক্রি করে ঢাকায় আসার চিন্তাভাবনা করে। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় বাবার স্বপ্ন কারণ বাবা এই বাড়িটি সিটি কর্পোরেশন অন্তর্ভুক্ত করার জন্য মারা গিয়েছেন। অবশেষে আন্দোলন করতে গিয়ে গ্রেফতার হয় ছেলেটি হারিয়ে ফেলে তার গার্লফ্রেন্ডকে পাগল হয়ে যায়,এভাবেই আরো মজার এবং দুঃখের গল্প নিয়ে শেষ হতে থাকে ‘খোদাহাফেজ ঢাকার নাটক’।

অভিনেতা ও নাট্যনির্মাতা সিদ্দিকুর রহমান বলেন,
মানুষের পিছে স্বপ্নের গল্প থাকে। ‘খোদা হাফেজ ঢাকা’ ঠিক তেমন একটি গল্প।আমার এটি স্বপ্নের গল্প। গতকয়েক বছর ধরে গল্পটি করার হয়নি এবার কাজটি করেছি।আশা করছি দর্শক যেভাবে আমাকে দেখে অভ্যস্থ এবার নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করেছি।অভিনেতা সিদ্দিকুর রহমানকে ভিন্ন সিদ্দিকুর রহমানকে দেখতে পাবে।দর্শকরা নাটকটি দেখে ভালো কিছু পাবে।নির্মাতা আরো জানান,’খোদা হাফেজ ঢাকা’।

Print Friendly, PDF & Email