যেভাবে বর্ষবরণে হালকা সাজেই নজর কাড়বেন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২২ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২২

পহেলা বৈশাখ বাঙালির ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ বিশেষ উৎসবের সঙ্গে পালিত হয়। বর্ষবরণ মানেই লাল-সাদা পোশাক গায়ে জড়ানো, পানতা ভাত ইলিশ মাছ খাওয়া, বৈশাখী মেলায় ঘুরে বেড়ানোসহ নানা জাকজমকতা।

এ সময় হালখাতা-মিষ্টি সব মিলিয়ে নববর্ষের এক নতুন আমেজ। বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে এরই মধ্যে শুরু হয়ে গেছে নানা রকম প্রস্তুতি। কোথাও চলছে বাড়ি পরিষ্কারের কাজ, কোথাও দোকানে দোকানে হচ্ছে রঙের কাজ।

নববর্ষের গুরুত্বপূর্ণ বিষয় হলো ফ্যাশন। এই বিশেষ দিনে সবাই কোথাও না কোথাও ঘুরতে যান। যেহেতু এ দিনে সরকারি ছুটি থাকে তাই অনেকেই পরিবার, বন্ধু-বান্ধবের সঙ্গে ঘুরতে যান এখানে সেখানে।

তাই বর্ষবরণের সাজ-পোশাকে কে কীভাবে সাজবেন তা নিয়ে চিন্তা করেন। এবারের বর্ষবরণে ছিমছাম সাজেই নজর কাড়ুন সবার। এজন্য মেনে চলুন ৫ টিপস-

>> বর্ষবরণে নারী-পুরুষ উভয়ের সাজেই থাকে বাঙালিআনা। নারীরা সাজেন শাড়িতে আর পুরুষরা পঞ্জাবিতে। যদি এখন সেলোয়ার কামিজ, কুর্তি, জিন্স, টপস, শার্ট, টি-শার্ট সবই আছে ফ্যাশনে। চাই নিজের পছন্দ অনুযায়ী পোশাক পরতে পারেন এদিন।

>> নববর্ষ ফ্যাশন ট্রেন্ডে মসলিন, ঢাকাই ও হ্যান্ডলুম শাড়িই বেশি জনপ্রিয়। এদিন সেজে উঠতে পারেন একরঙা শাড়িতে। তবে যে পোশাকই পরুন না কেন অবশ্যই সুতির যেন হয়। তাহলে গরমে স্বস্তি পাবেন।

>> এর সঙ্গে কনট্রাস্ট ব্লাউজ পরুন। সাজের সঙ্গে সিলভার জুয়েলারি বেশ মানাবে।

>> গরমে হোলকা মেকআপ করুন। অবশ্যই সানসিাক্রন ব্যবহার করবেন। নো মেকআপ লুক বেছে নিতে পারেন নববর্ষের জন্য। এদিন হালকা সাজনেই নজর কাড়ুন সবার। গালে হালকা ব্লাশন, চোখে কাজল ও কপালে টিপ পরতে ভুলবেন না।

>> এদিন চুলের সাজে সাজে বিশেষ গুরুত্ব দিন। শাড়ির সঙ্গে বড় খোঁপা করাই ভালো। চুলের লেন্থ ছোট হলে স্ট্রেট করে নিন। আর চুল কাঁধ পর্যন্ত হলে খোঁপা করুন।

Print Friendly, PDF & Email