এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে কি না সামনে আমরা অনেকেই সন্দিহান – ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, মার্চ ১, ২০২২ | আপডেট: ১০:০৮:অপরাহ্ণ, মার্চ ১, ২০২২

দিনাজপুর প্রতিনিধি – এই সরকারের অধীনে একটা সুষ্ঠু নির্বাচন হবে কিনা সামনে আমরা অনেকেই সন্দিহান উল্লেখ করে দিনাজপুরে জাতীয় পার্টি সভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি বলেছেন।

এসময় তিনি বলেন, এই সরকার তের বছর ধরে ক্ষমতায় আছে। তের বছরে এই সরকার বাংলাদেশকে দারিদ্রমুক্ত করতে পারে নাই, দেশকে সন্ত্রাসমুক্ত করে পারে নাই, দেশকে ধর্ষণমুক্ত করতে পারে নাই, দেশকে বৈষম্যমুক্ত করতে পারে নাই। একটা নির্বাচন ব্যবস্থাও গড়ে তুলতে পারে নাই, একটা ভালো সার্চ কমিটি করতে পারে নাই। এই সরকারের অধীনে একটা সুষ্ঠু নির্বাচন হবে কি না সামনে আমরা অনেকেই সন্দিহান।

দিনাজপুর নাট্য সমিতি মিলনায়তনে ১মার্চ মঙ্গলবার দুপুরে জেলা জাতীয় পার্টি আয়োজিত কর্মি সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি এ্যাডঃ নুরুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আহমেদ শফি রুবেল, যুগ্ম-সাধারণ সম্পাদক বোচাগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ জুলফিকার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি আরও বলেন, এই সরকারের আমলে ব্যাংক থেকে টাকা লুট, টাকা বিদেশে পাচার হয়েছে। সরকার বিদেশে টাকা পাচার ঠেকাতে পারছ না, ব্যাংক লুট ঠেকাতে পারছে না, দ্রব্যমূল্য ঠেকাতে পারছে না, কর বাড়াচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

আজকে সাংবাদিকদের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী উঠলেও সরকার তা বাতিল করছে না। সাংবাদিকদের মুখ বন্ধ করার জন্য আইন করে ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে তাদের নির্যাতন করা হচ্ছে। কোমলমতি ছাত্রদেরকে জোড় করে মিছিলে নিয়ে যাওয়া হচ্ছে। তাদেরকে নির্যাতন করা হচ্ছে।

এই সরকারের আমলে ছাত্র নিরাপদ না, নারী নিরাপদ না, তেল নিরাপদ না, ব্যাংক নিরাপদ না রাষ্ট্র নিরাপদ না।

সরকার উন্নয়নের মহাসড়কের কথা বলে। আমরা মহাসড়কে আছি। আমরা দূর্ণীতির মহাসড়কে আছি। আমরা দু:শাসনের মহাসড়কে আছি। দেশ আজ এক চরম ক্যানসারে আক্রান্ত। দূর্ণীতির ক্যান্সার, দু:শাসনের ক্যান্সার।

সভায় তিনি জাতীয় পার্টির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা দীর্ঘদিন ধরে জাতীয় পার্টি সু-সংগঠিত করার কাজে নিয়োজিত রয়েছেন, আর অল্প কিছুদিন অপেক্ষা করুন ভালো সুফল পাবেন ইনশাল্লাহ, তবে আপনাদেরকে এখন থেকে মাঠে নামতে হবে, পাটি গোছাতে হবে, কমিটি গঠন করতে হবে। পাশাপাশি জনগণ ও তরুণদেরকে এরশাদের উন্নয়নের কথা বলতে হবে। সেই সঙ্গে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।

যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডঃ সুধীর চন্দ্র শীল এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির উপদেষ্টামণ্ডলীর আহ্বায়ক আব্দুস সামাদ চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক রবিউল আউয়াল রবি, সহ- সভাপতি নূরে কামাল সাগর, মহিলা পার্টির আহবায়ক, সাবেক পৌর কাউন্সিলর রোকেয়া বেগম লাইজু, জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক নাসিম খান পিরু প্রমুখ।

সভায় জেলা জাতীয় পার্টি ও পৌর জাতীয় পার্টির নেতা-কর্মীরা ছাড়াও জেলার ১৩টি উপজেলা জাতীয় পার্টির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি দিনাজপুর পৌর কমিটির সভাপতি হিসেবে মীর তৌহিদুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক শোয়াইব ইফতেখার ও সাংগঠনিক সম্পাদক হিসেবে মাজহারুল ইসলামের নাম ঘোষণা করেন।

ক্যাপশন: তিনি ১মার্চ মঙ্গলবার দুপুরে দিনাজপুর নাট্য সমিতি মিলনায়তনে জেলা জাতীয় পার্টি আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি।

Print Friendly, PDF & Email