চেলসিকে হারিয়ে লিগ কাপের ফাইনালে আর্সেনাল

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৮ | আপডেট: ২:৪৩:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৮

সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে আর্সেন ভেঙ্গারের দল জিতেছে ২-১ গোলে।

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দুই দলের প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। চলতি মৌসুমে দুই দলের আগের চারটি ম্যাচের প্রতিটিই ড্র হয়েছিল; পঞ্চম ম্যাচে এসে কেউ জয়ের দেখা পেলো!

এমিরেটস স্টেডিয়ামে বুধবার রাতে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় চেলসি। পেদ্রো রদ্রিগেসের থ্রু বল ধরে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ামের ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড।

চেলসির এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য টিকেছিল মাত্র পাঁচ মিনিট। দ্বাদশ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে নাচো মনরিলের হেড পাল্টা হেডে ফেরাতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন চেলসির জার্মান ডিফেন্ডার অ্যান্টোনিও রুডিগার।

৩০তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান চোট পাওয়ায় চেলসির হয়ে অভিষেক হয় রস বার্কলির। কদিন আগেই এভারটন থেকে ২৪ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডারকে দলে টেনেছেন আন্তোনিও কন্তে।

৬০তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। আলেকসঁদ লাকাজেতের ক্রসের মতো করে বাড়ানো বল রুডিগারের গায়ে লেগে পড়ে গ্রানিত জাকার পায়ে। কাছাকাছি থেকে সহজেই লক্ষ্যভেদ করেন সুইজারল্যান্ডের এই মিডফিল্ডার। এ গোল ধরে রেখে ফাইনালে ওঠে লিগ কাপের দুইবারের চ্যাম্পিয়ন দলটি।

আগামী ২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলিতে শিরোপা নির্ধারনী ম্যাচে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ২০১০-১১ মৌসুমে সর্বশেষ এই প্রতিযোগিতার ফাইনালে উঠা আর্সেনাল।