লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় অপমৃত্যুর মামলা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২১ | আপডেট: ৯:৩৯:অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২১

1. সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় অপমৃত্যুর মামলা করা হয়েছে। স্থানীয় এক গ্রাম পুলিশ ঝালকাঠি সদর থানায় এই মামলা দায়ের করেন।

2. ঢাকার সদরঘাট থেকে বরগুনার বেতাগীর উদ্দেশ্যে রওনা হওয়া লঞ্চটিতে ঝালকাঠির সুগন্ধা নদীর মাঝে হঠাৎ করেই আগুন ধরে যায়। লঞ্চের ইঞ্জিনরুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনা শুরু হয়েছে বলে ধারনা করেন লঞ্চ থেকে বেঁচে ফেরা অনেকেই। মাঝনদীতে লঞ্চে আগুন লাগার পর অনেকেই জীবন বাঁচাতে পানিতে ঝাপিয়ে পড়ে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় নৌপরিবহন মন্ত্রণালয় থেকে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

3. এদিকে পরিচয় না পাওয়া ২৭ জনের লাশ গণকবরে দাফন করা হয়েছে এবং শনাক্ত হওয়া ১০ জনের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

4. অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের এই ঘটনায় ঝালকাঠি সদর থানায় অপমৃত্যুর মামলা করেন গ্রাম পুলিশ জাহাঙ্গীর হোসেন। ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান বলেন, গ্রামপুলিশ জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে অপমৃত্যুর একটি মামলা দায়ের করেছেন। এছাড়াও এই অগ্নিকাণ্ডের ঘটনায় উচ্চ স্তরের কয়েকটি তদন্ত টিম তাদের কাজ চালিয়ে যাচ্ছে। তাদের তদন্তের প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email