হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন রেজা কিবরিয়া ও নূর

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২১ | আপডেট: ১২:৪৪:অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২১

বিএনপির চিকিৎসাধীন চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভা’রকেয়ার হাসপাতা’লে যাচ্ছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড.রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর।

 

আজ শনিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় দিকে হাসপাতা’লে যাবেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নুরুল হক নূর। তিনি বলেন, ড. রেজা কিবরিয়া ও আমা’র নেতৃত্বে গণঅধিকার পরিষদের ১০ সদস্যের একটি টিম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতা’লে যাচ্ছি।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে গণঅনশনে বসেছেন দলের নেতাকর্মীরা। শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিচে কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। গণঅনশনে দলের মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর, স্থায়ী কমিটিসহ শীর্ষপর্যায়ের সব নেতারা অংশ নিয়েছেন।

 

২০২০ সালের ২৫ মা’র্চ ক’রো’না ভাই’রাসজনিত পরিস্থিতিতে শর্তসা’পেক্ষে খালেদা জিয়ার মুক্তির পর মাঠে বিএনপির এটিই প্রথম কর্মসূচি।

শনিবার সকাল ৯টার আগেই নয়া পল্টনে বিএনপির কার্যালয়ের নিচতলায় অবস্থান নিতে শুরু করেন নেতাকর্মীরা। তাদের এ অবস্থান বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে।

 

আশপাশের সড়কগুলোতে যানবাহনের ধীরগতি দেখা দিয়েছে। ঢাকার মতো দেশের অন্যান্য বিভাগীয় শহর ও জে’লাগুলোতেও সকাল ৯টা থেকে অনশন কম’র্সূচি পালিত হচ্ছে, বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

Print Friendly, PDF & Email