দি এক্স পিকচারস প্রেজেন্টস একক নাটক ‘সেই রকম স্মার্ট চোর”

Fatema Ferdoushi (Anu) Fatema Ferdoushi (Anu)

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১:০৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২১ | আপডেট: ১:০৪:পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২১

অনন্যা অনু, বিনোদন প্রতিবেদকঃ

সম্প্রতি গাজীপুরের পুবাইলে শুটিং স্পর্টে নির্মিত হলো একক নাটক ‘সেই রকম স্মার্ট চোর’। রচনা ও চিত্রনাট্য আসাজ যুবায়ের নাটকটি পরিচালনা করেছেন মাহফুজ ইসলাম। চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন হাসানুজ্জামান রাজিব।নাটকটি প্রযোজনা করেছেন দি এক্স পিকচার্স। নাটকটিতে অভিনয়ে করেছেন – জামিল হোসেন,মানুষী প্রকৃতি,ফারগানা মিল্টন, বাদল, ফারাহ ফেন্সি, জিনিয়া জিনি,যাইন প্যারিস,আক্কেল আলী,অভি কামাল,ফাহিম আহমে,নয়ন ও আশরাফুল।

গল্পে দেখা যাবে, স্কুল পাড়ার সব চেয়ে ভদ্র, নম্র ও স্মার্ট ছেলে শাহিন। বিয়ে করেছে বছর দুয়েক হল। বউও সুন্দরী এবং মোটামুটি শিক্ষিতা ৷ বউয়ের নাম শিরিন। শাহিন প্রতিদিন সকাল বেলা যখন বাসা থেকে নাস্তা করে বের হয় তখন একজন করপোরেট কর্মকর্তা যেভাবে বের হয় সেও ঐভাবে বের হয়। অর্থাৎ সেভ করে, গোসল করে, ফরমাল শার্ট-প্যান্ট পরে,ইন করে, হাতে ঘড়ি পরে, পারফিউম ইউজ করে বের হয়। আর যখন বাসায় ফেরে তখন মাছ, মাংস, বাজার অনেক ফলফলাদি এবং বেশ কিছু নগদ টাকা নিয়ে ফেরে। বউয়ের মনে শুধু একটাই প্রশ্ন জাগে যে আমার স্বামি করেটা কি। সে আসলে ব্যবসা করে নাকি চাকরি করে এ ব্যপারে বউ কিছুই জানে না। শুধু বউই নয় তার গ্রামেরও কোন মানুষ জানে না যে শাহিন আসলে করেটা কি। জানে শুধু স্কুলপাড়া থেকে কয়েক গ্রাম দুরের কিছু দালালেরা। শাহিনের কারবার মুলত এই দালালদের সাথেই। দালালরাও শাহিনকে খুব পছন্দ করে, তার অপেক্ষায় থাকে যে কখন শাহিন মাল নিয়ে আসবে। কারন শাহিনের মাল খুবই ভাল হয়। শাহিন মাল নিয়ে দালালদের সাথে নানান ধরনের ঘটনা ঘটতে থাকে।

পরিচালক মাহফুজ ইসলাম বলেন, প্রথমবার জামিল-প্রকৃতি জুটি নিয়ে করেছি ‘সেই রকম স্মার্ট চোর’ । দুজন কাজের বিষয়ে ভীষণ সচেতন এবং সহায়তাপরায়ণ। আশা করছি দর্শকরা এই জুটির নতুন কিছু দেখতে পাবে এই কাজটিতে।

অভিনেতা জামিল হোসেন বলেন, ‘সেই রকম স্মার্ট চোর’র নাটকে মাহফুজের পরিচালনায় কাজ করেছি। এখানে আমার সঙ্গে রয়েছেন প্রকৃতি। গল্প বলা, মেকিং সবকিছুতেই মাহফুজের নৈপুণ্যতা আছে। আশা করছি আমাদের এই কাজটি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা মাহফুজ ইসলাম জানান, ‘সেই রকম স্মার্ট চোর’ নাটকটি খুব তারাতাড়ি যে কোন বেসরকারী টেলিভিশনের পর্দায় দেখা যাবে।প্রযোজনা প্রতিষ্ঠান এর দি এক্স পিকচার্স এর নিজস্ব ইউটিউব চ্যানেল দেখা যাবে।

Print Friendly, PDF & Email