ভিসির প্রত্যক্ষ মদদে ঢাবিতে ছাত্রীদের ওপর হামলা: রিজভী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৮ | আপডেট: ১:৫৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৮

শাহানুজ্জামান টিটু: ভাইস চ্যান্সেলরের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ‘বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ অভিযোগ করেন।

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনে মেয়েদের যৌন হয়রানির ঘটনায় ব্যবস্থা নেয়ার দাবিতে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করে নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা। পরে উপাচার্যকে সহায়তায় এগিয়ে আসে ছাত্রলীগের নেতা-কর্মীরা। উপাচার্যকে উদ্ধারে আসা ছাত্রলীগের সঙ্গে এক দফায় বিক্ষোভকারীদের হাতাহাতি হয়। পরে রড নিয়ে এসে পিটুনি দেয়া হয় বিক্ষোভকারীদের।

রুহুল কবির রিজভী বলেন, যে সরকারের পেটোয়াবাহিনী মেয়েদের কাপড় ছিড়ে দিতে পারে। আর এই ঘটনা ঘটেছে, বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ এবং বাংলাদেশে শিক্ষাঙ্গনের একটি অন্যতম প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে। অথ্যাৎ ঢাকা বিশ্ববিদ্যালয় যেন এখন ডাকাতদের গ্রাম। কারণ সরকার ছাত্রলীগকে ডাকাতে পরিণত করে বিশ্ববিদ্যালয়কেও ডাকাতে পরিণত করেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপি ও জিয়া পরিবারকে ধ্বংস করতে এমন কোন যন্ত্র নেই, যা সরকার ব্যবহার করেননি। সুতরাং যতই নিপীড়ন ও নির‌্যাতন বাড়বে ততই সরকারের পতনের ঘন্টা বাজবে। তবে এটা নিশ্চিত, শেখ হাসিনার পতন ঘন্টা বাজতে শুরু করেছে।

আরাফাত রহমান কোকো’র মুত্যুর দিনের প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, ওই দিন বর্তমান সরকার সঠিক আচারণ করেননি। বরং নির্মম আচারণ করেছেন। ঠিক ওই সময় বিএনপি চেয়ারপারসনের কার‌্যালয়ের বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছি। সরকার কত নির্মম হতে পারে!

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক মুনরি হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। আমাদের সময়.কম