দেশকে এগিয়ে নিতে সাম্প্রদায়িক সম্প্রীতির কোন বিকল্প নেই — আমু

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২১ | আপডেট: ৪:৩৭:অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২১

ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য, আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপি বলেছেন,দেশকে এগিয়ে নিতে ও দেশে শান্তি অটুট রাখতে সম্প্রদায়িক সম্প্রীতির কোন বিকল্প নেই। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি, ধর্ম, কর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতায় বাংলাদেশকে বিশ্ব দরবাওে সম্মানজনক অবস্থানে নিয়ে গেছেন। ঝালকাঠিতে জন্মাষ্টমী পালন উপলক্ষে র‌্যালী শেষে সোমবার বেলা ১১টায় শহরের পোষ্ট অফিস সড়কে শ্রী শ্রী মদন মোহন আখড়াবাড়ী মন্দির প্রাঙ্গনে আলোচনাসভায় ঢাকা থেকে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমির হোসেন আমু।
তিনি আরো বলেন, ধর্মনিরপেক্ষতা মানে ধর্মান্ধতা নয়, ধর্মনিরপেক্ষতা হলো অসামপ্রদায়িক ধর্মভীরুতা। ধর্মেও দোহাই দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছিলো একটি গোষ্ঠি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণতা ও দূরদর্শিতার কারণে তারা ব্যার্থ হয়েছে।
জন্মাষ্টমীর উৎসব অনুষ্ঠানের আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা অওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো.শাহ আলম, জেলা আওয়অশীলীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।
জেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি ডা. অসীম কুমার সাহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তরুণ কমৃকার ও যুগ্ম সম্পাদক অলোক সাহার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল, হিন্দু বৈদ্য খ্রীষ্টান ঐক্র পরিষদের ঝালকাঠি জেলা শাখার সভাপতি অমল কৃষ্ণ দাস সাধারণ সম্পাদক দুলাল সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে সনাতন ধর্মেও বিভিন্ন সংগঠনের পৃথক ব্যানার সহ খন্ড খন্ড র‌্যালী নিয়ে ভক্তরা অনুষ্ঠানস্থলে আসেন।

Print Friendly, PDF & Email