বাড়ছে সংক্রমণ, সচেতনতা বাড়াতে কমিটি গ্রামে গ্রামে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১ | আপডেট: ৫:৩০:অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজে’লায় দিন দিন উদ্বেগজনক হারে ক’রো’না সংক্রমণ হার বাড়ছে। সাধারণ মানুষ লকডাউন, সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মানতে নারাজ। তবে উপজে’লা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে প্রতিদিনই মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (২৬ জুলাই) তাহিরপুর উপজে’লায় ৩৮ জনের অ্যান্টিজেন নমুনা পরীক্ষায় ২৩ জনের ক’রো’না শনাক্ত হয়েছে। এটি তাহিরপুরে একদিনে সর্বোচ্চ ক’রো’না শনাক্তের রেকর্ড। বাকি ১৫ জনের নমুনা শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

গতকাল সোমবার তাহিরপুর উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মক’র্তা সূত্রে এ তথ্য জানা গেছে। তাছাড়া এখন পর্যন্ত এ উপজে’লায় ক’রো’নার উপসর্গ নিয়ে মা’রা গেছেন ২ জন। উপজে’লার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ডা. সৈয়দ আবু আহাম্ম’দ শাফী তাহিরপুরে একদিনে সর্বোচ্চ ২৩ জনের ক’রো’না শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

তাহিরপুর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মো. রায়হান কবির বলেন, গত কয়েকদিন ধরে ক’রো’না শনাক্তের হার বাড়ছে। যা অ’ত্যন্ত উদ্বেগজনক। কঠোর লকডাউনে জনসাধারণ যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এবং প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হোন এ লক্ষ্যে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন নিয়ে কমিটি গঠন করা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email