প্রথমবারের মত সিদ্দিক – সামিনা বাশার ঈদের নাটকে

Fatema Ferdoushi (Anu) Fatema Ferdoushi (Anu)

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২১ | আপডেট: ১:২৫:পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২১

অনন্যা অনু, বিনোদন প্রতিবেদকঃ কোরবানির ঈদ আসলেই সবচেয়ে বেশি চাহিদা থাকে কসাইয়ের। এলাকা ভেদে কসাইয়ের চাহিদা থাকে ব্যাপক আকারে। কাজের চাপ থাকায় সবার মন রক্ষা করাও কঠিন হয়ে পড়ে। তাই বেশিরভাগ মানুষই ঈদের আগেই যার যার পছন্দ অনুযায়ী কসাই ঠিক করে ফেলেন। বেশিরভাগ ক্ষেত্রেই সবার চাহিদা থাকে ঈদের নামাজের পর পরই তার কোরবানির আনুসাঙ্গিকতা সেরে ফেলার। তাই কসাইয়ের চাহিদা সকালের সময়টা একটু বেশিই থাকে। সেই চিন্তা ধারাকে এবার ঈদুল আযহার জন্য নির্মাণ হলো ‘মানবিক কসাই’ নামের একটি নাটক।

বরজাহান হোসেনের রচনায় নাটকটি নির্মাণ করেছেন সোয়েব সাদিক সজিব।

নাটকটিতে অভিনয় করেছেন – শহিদুল আলম সাচ্চু, কচি খন্দকার,সিদ্দিকুর রহমান, সামিনা বাশার,কাজী রাজু, নীলা হক,সজীব, ইমরান, প্রমুখ।

গল্পে দেখা যাবে, কুরবানীর জন্য গরু কিনেছে হামিদ সাহেব। জামাই-মেয়ে হাজির শশুড় বাড়ি ঈদ করবে বলে। গরু কিনে পড়েছে মহা বিপদে। কসাই পাওয়া যায় না। শহরের নাম করা জুম্মন কসাইকে আনা হয় গরু কাটার জন্য কিন্তু গরুর করোনা টেস্ট করানো হয়নি বলে গরু কাটতে অপারগত জানাই জুম্মন কসাই। অন্য আরেকজন মহিলা আঞ্জু কসাই আনা হয়। কিন্তু আঞ্জু কসাই এত বিজি ঈদের ৪র্থদিন ছাড়া পারবে না গরু কাটতে কারন ঈদের দিন থেকে প্রতি ঘন্টার সিডিউল বুক তার। ঈদ চলে আসে। মহা বিপদে হামিদ সাহেব। অবশেষে এক মানবিক দিক বিবেচনা করে কুরবানীর গরুটা দান করে দেয়। এমনই গল্পে এগিয়ে যায় নাটকটি।

নির্মাতা জানালেন, মাহী কথাচিত্রের এই নাটকটি ঈদের ৫ম দিন রাত ১১.৩০ মিনিটে প্রচার হবে এটিএন বাংলায়।

Print Friendly, PDF & Email