সীমিত পরিসরে লকডাউন বাবুগঞ্জের রাস্তা ফাঁকা!

আরিফ হোসেন আরিফ হোসেন

বাবুগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১ | আপডেট: ২:১৪:অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

আরিফ হোসেন,বাবুগঞ্জ: সারাদেশের ন্যায় পূর্ব- ঘোষনা অনুযায়ী বরিশালের বাবুগঞ্জে চলছে সীমিত পরিসরে লকডাউন। সোমবার সকাল থেকে রাস্তার মোড়ে মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ করা গেছে। পুলিশের চেকপোস্ট বসিয়ে যাত্রীদের জিজ্ঞেসাবাদ ও মাস্ক পরতে সচেতন করছে দায়ীত্বে থাকা সদস্যরা।

গন্তব্যের উদ্দিশ্যে বের হওয়া সাধারন জনগন গনপরিবহন না পেয়ে ভোগান্তির শিকার হচ্ছে।

রহমতপুর-মীরগঞ্জ সড়কে দুই একটি অটো ভ্যানগাড়ী ও মাহিন্দ্রা চলতে দেখা গেছে।

বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্রি পুলিশ চেক পোষ্টের কিছু দুরে মাহিন্দ্রা ও অটোযোগে আসা লোক নামিয়ে দেয়া হয়। যাত্রীরা হেটে চেকপোস্ট পার হয়ে অন্য গাড়িতে উঠছে।

সোমবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন শেষ হবে ১ জুলাই সকাল ৬টায়। এরপর কঠোর লকডাউনে যাবে গোটা দেশ। সেই দিন থেকে মাঠে থাকবে সেনাবাহিনী। রবিবার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে লকডাউন দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সারাদেশে পণ্যবাহী যানবাহন ও রিক্সা ব্যতীত সকল গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্গলা রক্ষাকারী বাহিনী কর্তৃক নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে। সকল শপিংমল, মার্কেট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রয় (শুধুমাত্র অনলাইন/টেকওয়ে) করতে পারবে।

সরকারি-বেসরকারি অফিস প্রতিষ্ঠানসমূহে শুধুমাত্র প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে নিজ নিজ অফিসের ব্যবস্থাপনায় তাদের আনা-নেওয়া করতে হবে। জনসাধারণকে মাস্ক পরার জন্য আরও প্রচার-প্রচারণা চালাতে হবে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সব সিনিয়র সচিব/সচিবেদের নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

করোনার ঊর্ধ্বগতি রোধে এই তিনদিন সীমিত পরিসরে লকডাউন শেষে ১ জুলাই থেকে ‘কঠোর লকডাউন’ বাস্তবায়ন করা হবে বলে আগেই জানিয়েছে সরকার।

Print Friendly, PDF & Email