বাবুগঞ্জের দেহেরগতি,কেদারপুরে নৌকা, মাধবপাশায় লাঙ্গল ও জাহাঙ্গীর নগরে স্বতন্ত্র প্রার্থীর নিরঙ্কুশ বিজয়

আরিফ হোসেন আরিফ হোসেন

বাবুগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, জুন ২২, ২০২১ | আপডেট: ৩:৫২:অপরাহ্ণ, জুন ২২, ২০২১

আরিফ হোসেন,বাবুগঞ্জ(বরিশাল) প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জে ১ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪টি ইউনিয়নের ২ টিতে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ১টিতে জাপা মনোনীত প্রার্থী ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী নিরঙ্কুশ বিজয় অর্জন করেছেন।
উপজেলার দেহেরগতি ইউনিয়নের গত দুইবারের সফল নির্বাচিত চেয়ারম্যান মশিউর রহমান নৌকা প্রতীক নিয়ে পুনরায় বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি মোট কাস্টিং ভোটের ৮৩৮৮ ভোট পেয়ে বিজয় নিশ্চিত করেছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রকিবুল হাসান রনি খান ৩০৫১ ভোট পেয়েছেন। ইউনিয়নটিতে ৬৯.১৩%ভোটার ভোট প্রয়োগ করেছে। উপজেলার কেদারপুর ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান নুরে আলম বেপারি পুনরায় নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি মোট কাস্টিং ভোটের ৬৬৮৮ ভোট পেয়ে বিজয় নিশ্চিত করেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামাল উদ্দিন হাতুরি প্রতীক নিয়ে পেয়েছেন ২৯৩৬ ভোট। ইউনিয়নটিতে ৫৬.১৭% ভোটার ভোট প্রয়োগ করেন।
এছাড়া মাধবপাশা ইউনিয়নে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সিদ্দিকুর রহমান বিজয়ী হয়েছেন।
আওয়ামী মনোনীত নৌকার প্রার্থী জয়নাল আবেদীন হাওলাদার এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি ৬৩১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
নৌকা প্রতীক পেয়েছে ৫৩১০ ভোট পেয়ে হেরেছে।
জাহাঙ্গীর নগর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান হিমু খান ৬৭৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে পেয়েছেন ৪০২৮ ভোট। ইউনিয়নটি এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন কর হয়।
সোবার রাতে উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিক ভাবে ৪টি ইউনিয়নের নির্বাচনী ফলাফল ঘোষণা করেন রির্টানিং অফিসার মোঃ সাইফুল ইসলাম ও ওবায়দুল্লাহ।
এদিকে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোথাও কোন বড় ধরনের নির্বাচনী সহিংসতার খবর পাওয়া যায় নি।

Print Friendly, PDF & Email