ঝালকাঠি পৌরসভা ও জেলার ৩১টি ইউনিয়নে ভোট গ্রহণ সম্পন্ন

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, জুন ২১, ২০২১ | আপডেট: ৫:১২:অপরাহ্ণ, জুন ২১, ২০২১

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে, শান্তিপূর্ণ পরিবেশে ঝালকাঠি জেলার একটি পৌরসভা এবং ৩১টি ইউনিয়নের ভোট গ্রহন শেষ হয়েছে। মোট ৩১৩ টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহন করা হয়।
পৌরসভা ও ৫টি ইউনিয়নে প্রথম বারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট নেয়া হয়েছে। বাকিগুলোতে সনাতন পদ্ধতিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। সকালে হালকা ধরনের বৃষ্টি থকায় দু’একটি কেন্দ্র ছাড়া বেশিরভাগ কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি অনেকটা কম ছিল। তবে তূলনামূলকভাবে নারী ভোটারদে উপস্থিতি ছিলো পুরুষ ভোটারের বেশি। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতেও বাড়তে থাকে পুরুষ ভোটারের সংখ্যা। স্বতঃস্ফুর্ত ভোটদানের মধ্য দিয়ে সম্পন্ন হয় ভোট উৎসব।
পৌরসভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে ১৬ জন এবং কাউন্সিলর পদে ৩১ জন প্রতিদ্ব›িদ্বতা করছে। পৌরসভায় ৯ টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছে ৩৯ হাজার ৬৩৬ জন জন।
এদিকে ঝালকাঠি সদরসহ চার উপজেলার ৩১টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন নারিসহ ১০১ জন, সাধারণ সদস্য পদে ৯৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০৭ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। এ নির্বাচনে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৪ জন।

Print Friendly, PDF & Email