বাবুগঞ্জে সমাজসেবা কার্যালয়ের দিন-রাত পরিশ্রমে শতভাগ “জি টু পি” কার্যক্রম সম্পন্ন

বাবুগঞ্জে ভাতা ভোগীদের লাইনে দাঁড়ানোর দিন শেষ

আরিফ হোসেন আরিফ হোসেন

বাবুগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, জুন ৪, ২০২১ | আপডেট: ১০:৫৮:অপরাহ্ণ, জুন ৪, ২০২১

বাবুগঞ্জ প্রতিনিধি : বাবুগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুল হাসিব ও অফিস স্টাফদের অক্লান্ত পরিশ্রমে সরকারে নেয়া পদক্ষেপ ‘জি টু পি’ গভর্নমেন্ট টু পার্সন” সুবিধা কার্যক্রম শতভাগ সফলতার সাথে সম্পন্ন হয়েছে। ৪জুন (শুক্রবার) দীর্ঘ ৬৩ দিনের কর্মযজ্ঞ শেষে শতভাগ ভাতা ভোগীদের পেরোল কার্যক্রম শেষ করেছে বাবুগঞ্জ সমাজসেবা কার্যালয়।
সরকারের এই কর্মসূচি বাস্তবায়নে গত২৮ এপ্রিল থেকে শুরু করে শুক্র-শনি সরকারি ছুটির দিনসহ ৪জুন সন্ধ্যা পর্যন্ত নিরলস কাজ করেছে উপজেলা সমাজসেবা অফিসারসহ স্টাফরা। কাজটি বাস্তবায়নে কাজ করেছেন হাঙ্গার প্রোজেক্টের এজঝাক তরুন কর্মবীর ও কয়েকজন ইউনিয়ন উদ্যোক্তা।
বয়স্ক-৯০৮৪,বিধবা-৩৮৯৮, প্রতিবন্ধী-২১৬৬ ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি-১৫৮ জন(মোট-১৫৩০৬জন) ভাতা ভোগীরা এই কর্মসূচির আওতায় ব্যাংকে লাইনে না দাড়িয়ে ঘরে বসে মোবাইল ফোনের মাধ্যমে টাকা পেয়ে যাচ্ছে এবং আগামীতে পাবে।
উপজেলার ১৫৩০৬ জন ভাতাভোগীকে জি টু পি শুবিধার আওতায় আনার কাজ শেষ হয়েছে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুল হাসিব বলেন, ভাতা ভোগীদের শতভাগ ‘জি টু পি’ এর আওতায় আনার কাজ সকলের সহযোগীতায় সফলভাবে শেষ করতে পেরেছি। কাজটি সফল করতে নিরলসভাবে দক্ষতার সাথে কাজ করেছেন ফিল্ড সুপারভাইজার তনিকা সরকারসহ সকল স্টাফরা, সকল সেচ্ছাসেবীরা।

এখন ভাতাভোগীরা ঘরে বসেই ভাতার টাকা মোবাইলের নগদ একাউন্টে পাবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহৎ উদ্যোগটি বাস্তবায়ন করতে সার্বক্ষনিক পরামর্শ ও সহোযোগীতা করায় সমাজসেবা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক, উপ-পরিচালকসহ সকল সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

Print Friendly, PDF & Email