মাদারীপুরে ব্যাটারি চুরির হিড়িক

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২১ | আপডেট: ১১:৪৪:অপরাহ্ণ, মে ১৯, ২০২১

মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুর পৌর শহরে দেদারসে বাড়ছে ব্যাটারি চুরি। অটো, অটোভ্যান, অটোরিকশা চুরি হলেও চোরদের মূল টার্গেট থাকে ব্যাটারি। বিভিন্ন স্থান থেকে আশা চোরাই ব্যাটারি ক্রয় করে নিচ্ছে অসাধু একটি সিন্ডিকেট।
বুধবার ভোর রাত ৪ টার দিকে শহরের তরমুগুরিয়া এলাকায় শাহজাহান মিয়ার ভাড়া গ্যারেজ থেকে দুটি আটোভ্যান চুরি হয়। পাশের দোকানদার ভোরে সার্টারের তালা কাটা দেখে দোকান মালিককে খবর দিলে চুরির ঘটনা জানাজানি হয়।
সকাল ৭ টার দিকে আরেক আটোরিক্সার ড্রাইভার খবর দেয়, চরমুগুরিয়া এলাকায় একটা আটোরিক্সা পাওয়া গেছে। সদর থানায় জানানো হলে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে চরমুগুরিয়া থেকে একটা আটোরিক্সা উদ্ধার করে। কিছুক্ষন পরে ওই এলাকা থেকে অপর ভ্যানটি উদ্ধার হয়। তবে দুটি অটোভ্যানের ব্যাটারি খুলে নিয়ে যায় চোরেরা । এর কিছুদিন আগে শহরের পাঠককান্দি এলাকায় একটা অটোরিকশা পাওয়া যায় তবে তার ব্যাটারি পুলিশ উদ্ধার করে ইটেরপুলে একটা গ্যারেজ থেকে। তার আগে তরমুগুরিয়া এলাকায় একটা দোকানের এগারোটা তালা কেটে প্রায় একশো নতুন ব্যাটারি চুরি করে নিয়ে যায়। একের পর এক চুরির ঘটনায় আতংকিত তরমুগুরিয়া এলাকার ব্যবসায়ীরা। স্থানীয়দের দাবি রাতে পুলিশের টহল জোরদারের।

তরমুগুরিয়া এলাকার দোকান মালিকরা বলেন, এই এলাকাটা সদর থানার কাছাকাছি তারপরেও মাঝেমধ্যেই এখানের দোকানগুলোতে চুরি হয়। টহল পুলিশের আরো শতর্ক হয়ে কাজ করতে হবে।

এব্যাপারে মাদারীপুর জেলা পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email