নাজমুল এর পরিচালনায় সুপার শপের বিজ্ঞাপন চিত্রে মডেল হলেন ডাঃ এজাজ ও ফারুক আহমেদ

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১ | আপডেট: ৯:৪৪:অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

বিনোদন ডেস্কঃ ডিরেক্টর গিল্ডসের সদস্য পরিচালক নাজমুল হুদা নাজিম লক ডাউন এর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে একটি বিজ্ঞাপন চিত্রের কাজ করে আসলেন চট্রগ্রাম হালিশহর থেকে, মডেল হিসেবে তার সাথে ছিলেন বাংলাদেশের দুই জনপ্রিয় অভিনেতা ডাঃ এজাজ ও ফারুক আহম্মেদ। এ ছাড়াও এই বিজ্ঞাপন চিত্রে চট্রগ্রাম শহরের লোকাল কিছু অভিনয় শিল্পী কাজ করেছেন। একটি সুপার শপের বিজ্ঞাপন চিত্রের কাজ ছিলো এটি। গ্লোরি ইভেন্ট ম্যানেজমেন্ট এর ব্যানারে নির্মিত এই বিজ্ঞাপন চিত্রের ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন নওশাদ আকরাম এবং সেলজুক ত্বারিক। বর্তমানে বিজ্ঞাপনটির পোস্ট প্রডাকশন এর কাজ চলছে, খুব শীগ্রই এটি বিজ্ঞাপন ও অভিসি হিসেবে সম্প্রচার হবে, এমনটিই জানা গেছে নির্মাতা সূত্রে।

ডাঃ এজাজ ও ফারুক আহম্মেদ এর সাথে কাজের অবিজ্ঞতা সম্পর্কে নির্মাতা নাজমুল হুদা নাজিম বলেন, “আমি যখন নিয়মিত নাটক নিয়ে কাজ করতাম তখন এই দুই অভিনেতার সাথে আমার কাজ হয়েছে, সেটা ছিলো নাটকের অভিজ্ঞতা, বহুবছর পরে তাদের সাথে একত্রে কাজ করার অভিজ্ঞতা ভালো ছিলো, দুজনই অমায়িক, এবং গুনী শিল্পী, পরিচালকের চাহিদা বোঝার ক্ষমতা আছে দুজনার মধ্যেই।”

আমাদের প্রতিনিধির সাথে আলাপকালে পরিচালক নাজিম বলেন – “বহুদিন পরে একটি বিজ্ঞাপন চিত্র নির্মাণ করলাম, তাও একটি মেগা সুপার শপের জন্য। একসময় নাটক বিজ্ঞাপন এগুলো আমার নিত্যদিনের সংগী থাকলেও আমি নিজেকে এই সেক্টর থেকে একটু দূরে সরিয়ে রেখেছিলাম নিজের মতো করে। অনেকেই ভাবতো আমি মনেহয় পরিচালনা ছেড়ে দিয়েছি, আসলে ব্যাপারটা সে রকম ছিলনা। আমি শুধু নাটক, বিজ্ঞাপন, বা মিউজিক্যাল ফ্লিম এই ধরনের কাজ থেকে নিজেকে আড়ালে রেখেছিলাম। কিন্তু নির্মাণ থেকে নয়। নাটকের থেকেও আমি বেশি স্বাচ্ছন্দ বোধ করেছি বিভিন্ন কর্পোরেট কোম্পানির ডকুমেন্টারি ফিল্ম নির্মাণ করার মাধ্যমে, তাই ডকুমেন্টারি নির্মাণে ব্যাস্ত ছিলাম বেশি।”

তাহলে এখন থেকে কি আবার নাটক বা বিজ্ঞাপন নির্মাণে মনোযোগী হচ্ছেন? আমাদের প্রতিনিধির এমন প্রশ্নে নাজমুল হুদা নাজিম বলেন – ডকুমেন্টারি ফিল্ম নির্মাণ নিয়ে ভালো ছিলাম ভালো আছি। কিন্তু হঠাৎ টিজি ফিল্মসের অনুরোধে “কর্তন” শিরনামের একটি স্বল্পদৈর্ঘ্য নির্মাণ করে বেশ প্রশংসা অর্জন করতে সক্ষম হই, বলতে পারেন সেই প্রশংসা থেকেই ডকুমেন্টারি ফিল্মের পাশাপাশি আবারো নাটক, বিজ্ঞাপনে নিয়মিত কাজের আগ্রহ বেড়েছে।”

নাজমুল হুদা নাজিম পরিচালক হিসেবে বেশ সফল একজন পরিচালক এটা মিডিয়া পাড়ায় কম বেশি সকলেই জানে। বস্তুনিষ্ঠতা ও সততাই তার প্রধান হাতিয়ার, আর এই হাতিয়ারকে সাথী করেই তিনি এগিয়ে চলছেন নিজের মতো করে। বর্তমানে তিনি বিভিন্ন কর্পোরেট কোম্পানিগুলোর ডকুমেন্টারি ফিল্ম বানানো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এছাড়াও কথা চলছে নাটক ও শর্ট ফিল্ম নির্মাণের ব্যাপারে। সব কিছু ঠিক ঠাক থাকলে এ বছরেই আরো দুটি শর্ট ফিল্ম ও বেশ কয়েকটি একক টিভি প্রডাকশন নির্মান করবেন বলে জানিয়েছেন এই গুনী পরিচালক।