তিন ইউনিয়নে দশমিনার চার চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১ | আপডেট: ৪:৩৩:অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি।।
প্রথম ধাপে পটুয়াখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দশমিনা উপজেলার তিন ইউনিয়নের চারজন চেয়ারম্যান বিদ্র্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবর বেলা ১২টায় উপজেলা আওয়ামী লীগের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ইউপি নির্বাচনে বিদ্র্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে। আগামী ১১ এপ্রিল এসব ইউনিয়নে নির্বাচন হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. ইকবাল মাহামুদ লিটন বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্র্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের সদস্য পদসহ সব পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিস্কারকৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আলীপুর ইউনিয়নে আতিকুর রহমান (সাগর), ইকবাল হোসেন হাওলাদার, বহরমপুর ইউনিয়নে মাইনুল ইসলাম (বাচ্চু) ও বাঁশবাড়িয়া ইউনিয়নে আলতাফ হোসেন হাওলাদার।

যোগাযোগ করা হলে বহিষ্কৃত আলীপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ইকবাল হোসেন হাওলাদার বলেন, ‘তৃণমূলের সিদ্ধান্ত নিয়ে প্রার্থী বাছাই করা হয়নি। তাই আমি তৃণমূলের নেতা-কর্মী ও সাধারণ মানুষের মতামতের ভিত্তিতে নির্বাচনে অংশ গ্রহণ করেছি। আশা করি নির্বাচন নিরপেক্ষ হলে আমি বিজয়ী হব।’ আর বহরমপুর ও বাঁশবাড়িয়ার বিদ্রোহী প্রার্থীর সাথে মোবাইলে কল দিলে রিসিভ না করায় তাদের কোন মতামত দেয়া সম্ভাব হয়নি