রামগঞ্জে ব্যবসায়ীর ফসলি জমি জোর পূর্বক দখলের চেষ্টা॥

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮ | আপডেট: ৮:২৫:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউপির ব্রক্ষ্মপাড়া গ্রামের মোল্লা বাড়ীর মৃত আবদুল জলিল মোল্লার ছেলে ব্যবসায়ী নুরুল ইসলাম মোল্লার প্রায় ২৭ সতাংশ ফসলি জমি জোর পূর্বক দখলের ছেষ্টা ছালিয়ে যাচ্ছে পাশের কাজী বাড়ীর মৃত খাজে আলমের ছেলে কাজী শাহ আলম (টেলু মাষ্টার), আলি হোসেনের ছেলে কাজী বিল্লাল হোসেন, মৃত আলী আকবরের ছেলে ফারুক কাজী, মৃত আবদুস সাত্তারের ছেলে ইমাম হোসেনসহ অন্যান্য গংরা। ঘটনাটি ঘটেছে বুধবার উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের ব্রক্ষ্মপাড়া গ্রামের মোল্লা বাড়ির সামনে। সৃষ্ট ঘটনায় ব্যবসায়ী নুরুল ইসলাম বাদী হয়ে মামলার প্রস্তুুতি চলছে।
সূত্রে জানায়, ব্যবসায়ী নুরুল ইসলাম মোল্লা তার পৈত্রিক ফসলি জমি তার বাবার মৃত্যুর পর থেকেই ভোগ দখল করে যাচ্ছেন। গতকাল বুধবার তিনি এবং তার ছেলে মেয়ে বাড়িতে না থাকার সুযোগে পাশের বাড়ীর শাহ আলম, বিল্লাল হোসেন, ফারুক কাজী, ইমাম হোসেনসহ বাড়ীর অন্যান্য লোকজন কয়েকজন উসৃঙ্খল লোকদের নিয়ে নুরুল ইসলাম মোল্লার ৮৬১, ৮৬৬, ৮৬৭, ৮৬৮, ৮৭৯ দাগের ফসলি জমিতে মাপ জোপের নামে তাকে না জানিয়ে প্রায় ২৭ সতাংশ ফসলি জমিতে বাঁশের কঞ্চি দিয়ে তাদের পুরোনো আইলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নতুনভাবে আইল প্রতিস্থাপন করে। পরে বাড়িতে এসে নুরুল ইসলাম মোল্লা বিষয়টি জানতে পেরে তাদের জিজ্ঞাসা করতে গেলে তারা নুরুল ইসলাম মোল্লা ও তার ছেলে মাষ্টার ফখরুল ইসলামের দিকে তেড়ে আসে।
ভূক্তভুগী ব্যবসায়ী নুরুল ইসলাম জানান, দীর্ঘদিন থেকে শাহে আলম,বিল্লাল হোসেন গংরা জোর পূর্বক আমার সম্পত্তি দখলের চেষ্টা চালাচ্ছে। বুধবার আমি বাড়িতে না থাকার সুযোগে তারা বাঁশের কঞ্চি দিয়ে আমার নিজ মালকীয় সম্পত্তি দখল করার চেষ্টা চালিয়েছে।