মাদারীপুরে হত্যার দায়ে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১ | আপডেট: ১১:০৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

মাদারীপুর প্রতিনিধি:

যাত্রী বেসে ইজিবাইক ছিনতাই শেষে চালককে হত্যার দায়ে আপন দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালত। সোমবার বেলা ২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা রায় দেয়। রায়ে অপর দুই আসামী শিশু হওয়ায় তাদের বিচারিক কার্যক্রম শিশু আদালতে চলছে। রায়ে রাষ্টপক্ষ ও নিহতের পরিবার সন্তোষ প্রকাশ করেছেন।
মামলার নথি থেকে জানা যায়, গত ২০১৮ সালের ২৯ এপ্রিল বিকেলে সদর উপজেলার গাছবাড়িয়া গ্রামের ইজিবাইক চালক সুলতান বেপারী (৩২) ভাড়ায় চালিত ইজিবাইক নিয়ে বের হয়। রাত ৯টার দিকে সদর উপজেলার আশাপাট এলাকা থেকে চার ব্যক্তি ত্রিভাগদি এলাকায় যাওয়ার জন্যে তাকে ভাড়া নেয়। এসময় ওই চার ব্যক্তি ত্রিভাগদি এলাকায় আসলে সুলতান বেপারীকে মারাত্মকভাবে কুপিয়ে রাস্তার পাশে ফেলে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। পথে হাদিউজ্জামান নামে এক ব্যক্তির সাথে ইজিবাইকের ধাক্কা দিলে কথা কাটাকাটির একপর্যায়ে চারজনকে আটক করে সদর হাসপাতালে সোর্পদ করে। পরে ওই চার ব্যক্তির স্বীকারোক্তিনুসারে ইজিবাইক চালক সুলতানের মৃতদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় পরের দিন তার স্ত্রী বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে আসামীরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পরে জেলা ও দায়রা জজ আদালত দুই জনকে মৃত্যুদণ্ড দেন। তারা হলেন রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামের আব্দুল কুদ্দুস বেপারীর দুই ছেলে জমি বেপারী (২২) ও শরীফুল বেপারী (২০)। মামলার অপর দুই আসামী সাব্বির হাওলাদার (১৫) ও শাওন জমাদ্দার (১৬) শিশু হওয়ায় তাদের বিচারিক কার্যক্রম শিশু আদালতে চলছে। মৃতুদন্ডপ্রাপ্ত দুই আসামী আদালতে উপস্থিত ছিলেন।

এব্যাপারে মাদারীপুর আদালতের পিপি সিদ্দিকুর রহমান সিং বলেন, এই রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আমি ও মামলার বাদী সন্তোষ। আশা রাখি দ্রুত রায় বাস্তবায়ন করা হবে।