দিনাজপুরের কাহারোলে কোভিড-১৯ এর প্রথম ভ্যাকসিন নিলেন মনোরঞ্জন শীল গোপাল এমপি

রংপুর ব্যুরো

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১ | আপডেট: ৩:৩৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- সারাদেশের ন্যায় দিনাজপুরের কাহারোল উপজেলায় প্রথম করোনা ভ্যাকসিন গ্রহন করলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

৭ ফেব্রুয়ারি রোববার সকালে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম করোনা ভ্যাকসিন নিয়ে উপজেলায় করোনা টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, বিশ্বের মানুষের পাশাপাশি করোনা আতঙ্কে বাংলাদেশের মানুষ যখন ভীত হয়ে পড়েছিল আতঙ্কিত ছিল সেই মুহূর্ত একটি মহল বিভ্রান্তিকর মিথ্যাচার দিয়ে মানুষকে আরো বেশি আতঙ্কিত করবার চেষ্টা করেছে। এই সংকটকালীন মুহূর্ত একশ্রেণীর মানুষ করোনা ভ্যাকসিন নিয়ে রাজনীতি করবার চেষ্টা করেছে। আজ উন্নত দেশগুলির পাশাপাশি প্রায় সমসাময়িক সময়ে বাংলাদেশে করোনা প্রতিষেধক ভ্যাকসিন বিনামূল্যে প্রদান করা হচ্ছে। এটি জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী সম্পন্ন নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে। এখন পর্যন্ত অনেক দেশে এই ভ্যাকসিন না পৌঁছালেও জননেত্রী শেখ হাসিনার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশের মানুষকে রক্ষা করবার জন্য সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করেছেন বলেই আজকে বাংলাদেশের মানুষ ভ্যাকসিন গ্রহণ করছেন। এই মিথ্যাচারে মানুষ যেন কোনভাবেই বিভ্রান্ত না হয় সে কারণে আমার নির্বাচনী এলাকার মানুষকে ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত করবার জন্যই আমি প্রথম ভ্যাকসিন গ্রহণ করছি।

কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম জানান, কাহারোল উপজেলায় কোভিড-১৯ ভ্যাকসিন এর ৩শ ৫০টি ভায়াল বরাদ্দ পাওয়া গেছে। যা সাড়ে ৩ হাজার ব্যক্তিকে দেয়া যাবে।

উপজেলায় টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনের পরপরই টিকা গ্রহন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুল হাসান, কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম, ওসি ফেরদৌস আলী।

এসময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুল হাসান, আরএমও ডা. রায়হান আলী, কাহারোল থানার ওসি মো. ফেরদৌস আলী, উপজেলা মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) তরুন কুমার রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক।

এমপি গোপাল আরও বলেন, আজকের বিশ্বের বিভিন্ন বড় বড় দেশের রাষ্ট্রদূতরা সরকাররা সমালোচিত হলেও আন্তর্জাতিক ফোরামে প্রশংসিত হয়েছেন জননেত্রী শেখ হাসিনা। এত দ্রুত দ্রুত সময়ের মধ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আন্তর্জাতিক পত্রিকা প্রখ্যাত সেখানে কয়েকটি প্রতিবেদনে শেখ হাসিনার করণা মোকাবেলায় তার পদক্ষেপকে তার পদক্ষেপ সম্পর্কে তারা বলেছেন অনেক দেশের শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নেওয়া দরকার ইন্টারন্যাশনাল ইকোনমিক্স পত্রিকায় শেখ হাসিনার প্রশংসা করে বলা হয়েছে যে করনা মোকাবেলায় শেখ হাসিনা আজকে তিনি যেভাবে নিয়ন্ত্রণ করে এবং প্রথমেই ভ্যাকসিন নিয়ে এসে মানুষকে কথার জন্য মানুষকে রক্ষার জন্য যে পদক্ষেপ গ্রহণ করেছেন তা স্মরণীয় হয়ে থাকবে।

Print Friendly, PDF & Email