স্বাবলম্বী হবার জন্য মাদারীপুরে অসহায় দুইজন নারীকে সেলাই মেশিন দেয়া হয়েছে

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৮ | আপডেট: ৯:৩৯:অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৮
স্বাবলম্বী হবার জন্য মাদারীপুরে অসহায় দুইজন নারীকে সেলাই মেশিন দেয়া হয়েছে

মাদারীপুর শহরের পুরানবাজারের টুম্পা ইলেক্ট্র কর্ণারে শনিবার দুপুরে স্বাবলম্বী হবার জন্য দুইজন অসহায় নারীকে দুটি সেলাই মেশিন দেয়া হয়েছে।

স্বেচ্ছাসেবি সংগঠন নকশি কাথার আয়োজনে ‘মানুষ মানুষের জন্য’ শিরোনামে ৩৭ তম সহযোগিতায় সভাপতিত্ব করেন ঐ সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী। মাদারীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মো. নাসির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুইজন নারীর হাতে সেলাই মেশিন হস্তান্তর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সদর উপজেলা অফিসার নুর মোহাম্মদ, সাংবাদিক সুবল বিশ্বাস, ফ্রেন্ডস অভ নেচারের র্নিবাহী পরিচালক রাজন মাহমুদ, চাকুরীজীবী জাহাঙ্গীর ভূইয়া, মিজান, স্বেচ্ছাসেবক বিজয় বিশ্বাস, রাজু বিশ্বাস, ব্যবসায়ি মিজানুর রহমান প্রমুখ।

শনিবার দুপুরে ঐ সেলাই মেশিন দুটি নিজ পায়ে দাড়িয়ে আত্মকর্মসংস্থানের জন্য শহরের ২নং শকুনী এলাকার মৃত মো. হাশেম আলী খানের মেয়ে খুকুমনি ও পুরানবাজারের মমিন উদ্দিন বেপারীর মেয়ে রাশিদা বেগমকে দেয়া হয়।

এসময় খুকুমনি ও রাশিদা বেগম বলেন, অনেকদিন ধরে সেলাই কাজের প্রশিক্ষণ নিয়েও একটি মেশিনের অভাবে কাজ করতে পারেনি। এখন এই মেশিনটি পেয়ে আমাদের খুব উপকার হলো। বাড়িতে বসেই জামা-কাপড় তৈরি করে টাকা আয় করতে পারবো। এমনকি পরিবারকেও সহযোগিতা করতে পারবো। যাদের আর্থিক সহযোগিতায় আমরা সেলাই মেশিন পেলাম, সবাইকে আমাদের পক্ষ থেকে কৃতজ্ঞা জানাই।
এ ব্যাপারে প্রধান অতিথি মাদারীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মো. নাসির উদ্দিন বলেন, ফেসবুকের মাধ্যমে একটু একটু করে আর্থিক অনুদান সংগ্রহ করে অসহায়দের সহযোগিতা করছেন সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী। এটা খুবই ভালো উদ্যোগ। এসব ভালো কাজে সবার এগিয়ে আসা উচিত।