ইসলামপুর পৌর নির্বাচনে আলোচিত মেয়র প্রার্থী অধ্যাপক ফরিদ উদ্দিন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১ | আপডেট: ৯:৪৬:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি:

জামালপুর জেলার ইসলামপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার। পঞ্চম ধাপে এই পৌরসভার নির্বাচন আগামী ২৮ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে দলীয় মনোনয়ন পেতে মেয়র প্রার্থীরা কেন্দ্রীয় পর্যায়ে দৌঁড়ঝাপ শুরু করেছেন। এদিকে তফসিল ঘোষণার পর হতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরিয়ে ফেলা হয়েছে শহরের অলিগলি’র সেটে দেওয়া আওয়ামী লীগের প্রায় ডজন খানেক মেয়র মনোনয়ন প্রত্যাশীদের পোস্টার,ব্যানার ও ফেস্টুন।

জানা গেছে, এবার নির্বাচনী প্রচারণা চলাকালে সবার মূখে ইসলামপুর পৌরসভায় আওয়ামীলীগের ডজনখানেক মেয়র প্রার্থীরভীরে একজন ব্যাতীক্রম ক্লিনইমেজ ধারী প্রার্থী হিসেবে পরিচিতি পেয়েছেন ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শিক্ষাবিদ উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ।

উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ ১৯৬৪সালের ১মে বর্তমান ইসলামপুর পৌরসভার গাঁওকুড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা মরহুম নিজাম উদ্দিন আহমেদ ছিলেন একজন শিক্ষানুরাগী ও সমাজসেবক। তিনি ইসলামপুর কলেজের জমিদাতা ও গাঁওকুড়া জবেদা খাতুন (তার স্ত্রী) এর নামে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের একজন সংগঠক এবং আমৃত আওয়ামী লীগের একজন কর্মী। বাবার পথ অনুসরণ করেই উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ ১৯৭৮ সাল থেকে ধারাবাহিকভাবে ইসলামপুরে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আসছেন।

তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং পরপর দুইবার যুগ্মসাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। ১৯৯৩সালে কলেজ শিক্ষকতায় যোগদানের পর থেকে অদ্যাবধী তিনি শিক্ষা বিস্তারে নিজ এলাকা ইসলামপুর ছাড়াও ইসলামপুরের সীমান্তবর্তী মেলান্দহ, মাদারগঞ্জ যমুনার অপর পারের গাইবান্ধা জেলার সাঘাটা, বগুড়া জেলার সারিয়াকান্দি ও সোনাতলা যমুনার চরাঞ্চলের দারিদ্র শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে তার সাহায্যের বাড়িয়ে দেওয়ায় তার প্রশংসা সর্বমহলে আলোচিত।

বিশেষ করে তিনি ইসলামপুর কলেজে উপাধ্যক্ষ এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনের মধ্য দিয়ে অত্র এলাকার তিনবারের জাতীয় সংসদ সদস্য ও মাননীয় ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ¦ ফরিদুল হক খান দুলাল এমপি’র সহযোগিতায় কলেজটিতেউচ্চ শিক্ষার দ্বার উম্মোচন করেন। এলাকাবাসীর ডাকে আসন্ন ইসলামপুর পৌরসভা নির্বাচনে তিনি মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।

একান্ত সাক্ষাতকারে আলোচিত এই মেয়র প্রার্থী বলেন, তিনি দলীয় মনোনয়ন পেয়ে সবার সহযোগীতায় মেয়র নির্বাচিত হলে জননেত্রীর শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে পৌরসভার নাগরিক সমস্যা সমাধানসহ ইসলামপুর পৌরসভাবে একটি মডেল হিসাবে গড়ে তুলবেন।

সে লক্ষ্যে তিনি পৌরসভার নয়টি ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। সৎ নির্ভিক, বিশ্বস্ত আর জনদরদী ক্লিন ইমেজধারী এই মানুষটি যেন আসন্ন নির্বাচনে নৌকার প্রতীক পান এটাই বেশির ভাগ পৌরবাসীর প্রত্যাশা।

Print Friendly, PDF & Email