ইসলামপুরে ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১ | আপডেট: ৫:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

ওসমান হারুনী,জামালপুর প্রতিনিধি:

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প-২এর আওতায় জামালপুরের ইসলামপুর উপজেলায় নির্মিত ৮৮ জন ভূমিহীন ও গৃহহীনদের নির্মিত ঘর ও ঘরের জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

শনিবার ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষ উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশে জমি ও গৃহ প্রধান শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ উপলক্ষে শনিবার সকালে জামালপুরের ইসলামপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণের উপজেলা প্রশাসনের আয়োজনে অনুৃষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল।

 

ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিতে অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.আ:ছালাম, উপজেলা আওয়ামীলীগেরে সহসভাপতি জামাল আব্দুল নাছের চৌধুরী চার্লেস ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রোকনুজ্জামান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসন টিটুসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, উপকারভোগী পরিবার ও স্থানীয় সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ইসলামপুর উপজেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২এর আওতায় ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীনদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬৮ এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০টিসহ মোট ৮৮টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১লাখ ৭১হাজার টাকা ব্যয় ধরা নির্ধারণ করা হয়েছে।