কুয়াশায় ঢাকা রাজধানী, বইছে হিমেল হাওয়া

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১ | আপডেট: ১০:২৭:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

কয়েকদিন ধরে সারাদেশে বেড়েছে শীত আর কুয়াশার প্রকোপ। শীতের তীব্রতা বাড়িয়ে দিয়েছে একদিনের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। দুই দিন আগে দেশের বেশ কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। বাদ যায়নি রাজধানী ঢাকাও। আর এই বৃষ্টিই শীতের তীব্রতা অনেকটা বাড়িয়েছে।

সারাদেশের মতো ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ে আছে রাজধানী ঢাকাও। রাত থেকে কুয়াশা পড়তে শুরু করেছে ঢাকায়, যা সকাল ১০টা পর্যন্তও অব্যাহত আছে। কুয়াশার কারণে এখন পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। রাজধানীতে চলাচলকারী গাড়িগুলোকে পথ দেখাচ্ছে হেডলাইট।

শনিবার সকাল ৭টা থেকে দুপুর একটা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে মাঝারি থেকে ভারী কুয়াশা পড়তে পারে।

এদিকে ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের অভ্যন্তরীণ নদী অববাহিকায় ভোর ৫টা থেকে সকাল ৯-১০টা পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কমে ৩০০ মিটার বা কোথাও কোথাও আরও কম হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সতর্ক সংকেত দেখাতে হবে না। রাজধানীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩ দশমিক ৩০ ডিগ্রি সেলসিয়াস।