শার্শা উপজেলার বাগআঁচড়ায় অবৈধ ক্লিনিক সীলগালা: ১লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১ | আপডেট: ৩:৫৩:অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

মোঃ আইয়ুব হোসেন পক্ষী, নিজস্ব প্রতিবেদকঃ

শার্শার বাগআঁচড়ায় বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি নাম বিহীন ক্লিনিকের মালিক ডাঃ আব্দুল মজিদকে ১ লাখ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
.
মঙ্গলবার(১৯ জানুয়ারি) বেলা ১২টার দিকে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী।
.
এ ব্যাপারে জানতে চাইলে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথী বলেন, লাইসেন্স বিহীন, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ ভাবে ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে ছিলো গোপন সূত্রে খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে নাম বিহীন ক্লিনিকটির মালিক ডাঃ আব্দুল মজিদকে ১ লাখ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সীলগালা করে বন্ধ করে দেওয়া হয়।
.
এ প্রসংগে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার মোঃ ইউসুফ আলী জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে শার্শার বাগআঁচড়া বাজারে লাইসেন্স ছাড়া গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে চলছিল ঐ ক্লিনিকটি।
.
চিকিৎসা সরঞ্জাম ছাড়াই নামমাত্র চিকিৎসা সেবার নাম ভাঙ্গিয়ে প্রতারণা করে আসছিলো ঐ ক্লিনিকটি। স্বাস্থ্য বিভাগের অনুমোদন নেই, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে প্রতিদিন রোগী দেখা ও প্যাথলজিক্যালে পরীক্ষা-নিরীক্ষার জন্য ভর্তি করা হচ্ছে রোগী।
.
অভিযানের সময় এমন অনিয়মের চিত্র উঠে আসায় ক্লিনিক মালিক ডাঃ আব্দুল মজিদকে ১ লাখ টাকা জরিমানা এবং ক্লিনিকটি সীলগালা করে বন্ধ ঘোষণা করা হয়। স্বাস্থ্যসেবা খাতে অনিয়ম-অসঙ্গতি রুখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।