নানির মামলায় কারাগারে মা-বাবা; আদালতে দুই শিশুর কান্না

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০ | আপডেট: ১২:৩৪:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০

দুই শিশুর নানী মোমেনা বেগম পারিবারিক কলহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও তার স্বামী তোফায়েলের বিরুদ্ধে চুরি ও মারধরের মামলা করেন। আর এ মামলায় গত শুক্রবার থেকে কারাগারে শিশুদের বাবা-মা। সেই থেকে শিশুদের দেখার কেউ নেই।

ঢাকার সি জে এম আদালতের বিচার প্রার্থীদের মাঝে দুই শিশু বিচারপ্রার্থী। জানা গেল, পাঁচদিন ধরে মা-বাবা থেকে বিচ্ছিন্ন। তাইতো আড়াই বছরের ইয়াছিন ও সাড়ে ৩ বছরের টুম্পা প্রতিবেশীর হাত ধরে বাবা মো. তোফায়েল ও মা ওয়াসিমা খাতুনকে কারাগার থেকে বাড়ি নিয়ে যেতে মঙ্গলবার (২২ ডিসেম্বর) পা রাখে আদালতে।

এ মামলার আইনজীবী ইসমাইল হোসেন পাটোয়ারী সময় সংবাদকে জানান, দুই শিশুর বাবা-মায়ের জামিন না হওয়ায় তাদের ভবিষ্যত অনিশ্চিত। স্বজনদের কেউ কাছে না থাকায় প্রতিবেশীদের কাছে দুধের দুই শিশু কতদিন থাকবে তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

বংশালের নিজ বাসার প্রতিবেশীদের ঘরেই আশ্রয় নিয়েছে দুই শিশু। তাদের হাত ধরেই ২ ভাই বোন বাবা-মায়ের জামিনের জন্য বিচারক মো. মামুনুর রশিদের আদালতে।

কিন্তু এদিন দুই শিশুটির বাবা-মাকে জামিন দেননি বিচারক। উল্টো শিশুরা আদালতের ভেতরে কান্না করায়, দায়িত্বরত এক পুলিশ সদস্যকে শোকজ করেছেন আদালত।
সেইসাথে দুই শিশুর বাবা-মায়ের মুক্তি পেতে জামিনের জন্য আবারও আদালতে আবেদন করবেন বলেও জানান এই আইনজীবী।

Print Friendly, PDF & Email