দিনাজপুরে এ আই টেকনিশিয়ানদের টাকা আত্বসাতের অভিযোগে র্শীষ নেতাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২:১৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০ | আপডেট: ২:১৪:পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- প্রকল্প হতে চাকুরী রাজস্ব খাতে স্থানান্তরের নামে দিনাজপুর প্রাণি সম্পদ বিভাগের এ আই টেকনিশিয়ান কল্যান সমিতির সভাপতি আজাদ, সা: সম্পাদক মাহাতাব ও ক্যাশিয়ার মুহাম্মদ আলীর বিরুদ্ধে সদস্যদের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দিনাজপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।
২০ ডিসেম্বর রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উল্লেখিত অভিযোগ এনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারন সদস্য মো: সেলিম বাদশা। লিখিত বক্তব্যে তিনি বলেন,বাংলাদেশ প্রাণি সম্পদ অধিদপ্তরের অধিনে ২টি প্রকল্পে আমরা ৩ হাজার ৫০০ জন এ আই টেকনিশিয়ান ইউনিয়ন পর্যায়ে কর্মরত রয়েছি। এআই টেকনিশিয়ান স্বার্থ রক্ষার্থেই গত ২০০৮ ইং সালে এ আই টেকনিশিয়ান কল্যাণ সমিতি নামক একটি পেশা ভিত্তিক সমিতি গঠন করা হয়।
যার সভাপতি মোঃ আজাদ হোসেন, পিতা-অজ্ঞাত, সারুলিয়া, ডেমরা। সাধারণ সম্পাদক মোঃ মাহাতাব হোসেন ও ক্যাশিয়ার মুহাম্মদ আলী জিন্নাহ প্রকল্প হতে রাজস্ব খাতে স্থানান্তরের নিমিত্তে টেকনিশিয়ানদের নিকট হতে জন প্রতি ৩০ হাজার টাকা করে উত্তোলন করেন। অধিদপ্তরের বিরুদ্ধে মামলা করা বাবদ জন প্রতি ২০ হাজার থেকে ২৫,০০০/- টাকা করে উত্তোলন করেন।
এছাড়াও তারা সদস্যদের নিকট বিভিন্ন অজুহাতে দফায় দফায় টাকা উত্তোলন করেন, যার পরিমাণ ১০ থেকে ১২ কোটি টাকা। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়,সদস্যদের নিকট হতে উত্তোলিত সমস্ত অর্থ তারা নিজ নিজ ব্যক্তিগত এ্যাকাউন্টে গচ্ছিত রেখে ব্যক্তিগত কাজে ব্যয় করেছেন। তারা টেকনিশিয়ানদের কল্যাণে যথাযথ কোনো কাজেই এই অর্থ ব্যয় করেননি। মামলা পরিচালনার ক্ষেত্রেও তারা সঠিকভাবে উকিল নিয়োগ করেননি অবহেলার কারণে মামলাটি ঝুলন্ত রয়েছে। এখন এব্যাপারে তারা কোনো প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন না।
চাকুরী স্থায়ী করণের প্রলোভন দেখিয়ে দফায় দফায় নেয়া বিপুল পরিমাণ অর্থ আত্মসাতকারী এই চক্রের বিরুদ্ধে প্রশাসনের কাছে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান সংবাদ সম্মেলনে উপস্থিত সদস্যরা। তারা আরো বলেন,আমরা অর্থ-আত্বসাতকারীদের বিরুদ্ধে আইনানুগ মামলা করার প্রস্তুতি নিচ্ছি। এই প্রতারক চক্রের কাছে আর কেউ যেনো প্রতারিত না হয় সেই লক্ষে সবাই সজাগ থাকা আহবান জানান তারা।
সংবাদ সম্মেলনে এআই টেকনিশয়ান কল্যাণ সমিতির পক্ষে উপস্থিত ছিলেন আবু হেনা মোস্তফা কামাল, শ্রী পরেশ চন্দ্র,সুলতান মাহমুদ ও শ্রী জয়দেব শর্মা প্রমুখ।

Print Friendly, PDF & Email