আজ মুক্তি পাচ্ছে নাজিম এর “কর্তন”

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২০ | আপডেট: ১১:৩০:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২০

এ আল মামুন, বিনোদন প্রতিবেদকঃ বহুল আলোচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “কর্তন” অবশেষে আজ ১৬ ডিসেম্বর সন্ধ্যা ৭.৩০ মিনিটে মুক্তি পাচ্ছে টিজি আনন্দ টিভির ইউটিউব চ্যানেলে। নাজমুল হুদা নাজিম এর গল্প ভাবনায় এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন সোহাগ বিশ্বাস। মাহমুদা মাহি প্রযোজিত “কর্তন” পরিচালনা করেছেন নাজমুল হুদা নাজিম।

টিজি ফিল্মস বিডি এর ব্যানারে নির্মিত “কর্তন” নিয়ে কথা বলতে আমাদের প্রতিনিধি সেখানে গেলে টিজি ফিল্মস এর কর্ণধার মাহমুদা মাহি ব্যাবসায়ীক কাজে বাহিরে থাকায় কথা হয় তার ছোট বোন অভিনেত্রী অনন্যা অনু’র সাথে, তিনি বলেন “ধর্ষণ বর্তমানে একটি আলোচিত বিষয়, সমাজের একটি বড় ধরনের ব্যাধি হয়ে দাড়িয়েছে। শহর, বন্দর, গ্রাম প্রতিদিন পত্রিকার পাতা খুললে ই প্রথম যে খবরটি চোখে পড়ে সেটিই ধর্ষন নিয়ে লেখা। ক্ষমতা বলে বা অর্থ বলে কোন না কোন ফাক দিয়ে ধর্ষক বেরিয়ে যাচ্ছে, আর লাঞ্চিত হচ্ছে ধর্ষিতা নিজে, কেউ কেউ এই অপমান সহ্য করতে না পেরে বেচে নিচ্ছে আত্বহত্যার পথ, ব্যাপার গুলো আপু খুব সহজভাবে মেনে নিতে পারতো না। নাজমুল ভাইয়ের ধর্ষন নিয়ে গল্পটা আপুর মনে ধরে, প্রতিবাদের আলাদা একটা ভাষা খুজে পেয়েছেন আপু এই গল্পে, তাই টিজি ফিল্মস এর ব্যানারেই গল্পটা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। আর এভাবেই তৈরি হয়েছে ” কর্তন”।

এই প্রতিনিধির সাথে আলাপকালে পরিচালক নাজমুল হুদা নাজিম বলেন “আসলে সামাজিক দ্বায়বদ্ধতা থেকে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণের উদ্যোগ নেই আমি, টিজি ফিল্মস বিডি এর কর্ণধর মাহমুদা মাহি ভাবীর সাথে একদিন ” কর্তন” এর গল্প নিয়ে আলোচনা করলে তিনি পাশে থাকার জন্য পতিশ্রুতি দেন। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের যে সকল কলাকুশলী ছিলেন প্রত্যেকেই যার যার অবস্থান থেকে চেষ্টা করেছেন সাপোর্ট দেয়ার। সবার কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে টিজি ফিল্মস বিডি কে আবারও ধন্যবাদ সচেতন মুলক এমন একটি কাজে আমার পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা প্রধান করার জন্য।
আজ ১৬ ডিসেম্বর সন্ধ্যা ৭.৩০ মিনিটে “কর্তন” মুক্তি পাচ্ছে টিজি ফিল্মস বিডি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেল টিজি আনন্দ টিভিতে, সবাইকে “কর্তন” দেখার আমন্ত্রণ রইলো। আর অবশ্যই কমেন্ট করে জানাবেন আমার কাজের খারাপ, ভালো উভয় দিক গুলোই, তাহলে আমার কাজের ভুল ত্রুটিগুলো সুধরাতে পারবো। সবাইকে ধন্যবাদ।”

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে টিজি ফিল্মস বিডি এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল টিজি আনন্দ টিভি’তে মুক্তি পাচ্ছে আলোচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “কর্তন”। আজ ঠিক সন্ধ্যা ৭.৩০ মিনিটে ওয়ার্ল্ড প্রিমিয়ার শো এর মাধ্যমে ইউটিউব চ্যানেল টিতে অবমুক্ত হবে প্রতিবাদি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “কর্তন”।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “কর্তন” এর সাথে যারা জড়িত ছিলেন- অভিনয়ঃ ফিরোজ খান, তামান্না সরকার, সোহাগ বিশ্বাস, স্বপ্নীল রোনো, খায়রুল আলম টিপু, শান্তা পাল, সেলজুক ত্বারিক, আর এফ রোমিও, বিল্টু শামীম, মোতালেব, এবিডি তুহিন ও বাদশা সরকার।
চিত্রগ্রহণঃ মোহাম্মাদ শরিফ। স্থির চিত্রঃ এম এইচ রাসেল। মিউজিকঃ সঞ্জয় সরকার মুক্তনীল। সম্পাদনাঃ প্রামান্য সুমন। বিশেষ ধন্যবাদঃ বাপ্পি খান।
প্রযোজনাঃ মাহমুদা মাহি। রচনাঃ সোহাগ বিশ্বাস। পরিচালনাঃ নাজমুল হুদা নাজিম।
টিজি ফিল্মস বিডি এর ব্যানারে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “কর্তন” নিবেদন করেছেন অনন্যা অনু।

ইউটিউব লিঙ্কঃ https://youtu.be/dMqNSd0s3e8