ভারত ফেরত বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর বেনাপোলে করোনা পজেটিভ

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২০ | আপডেট: ৪:৫৯:অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২০

মোঃ আইয়ুব হোসেন পক্ষী,বেনাপোল প্রতিনিধি: বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত ফেরত এক বাংলাদেশি পাসপোর্টযাত্রীর করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। গত ১৯ নভেম্বর তিনি তার স্ত্রীর চিকিৎসার জন্য সাথে নিয়ে ভারতে গিয়েছিলেন। সাতক্ষীরা সদরের বাসিন্দা তিনি।

বাংলাদেশে ফেরার শর্তে করোনা নেভেটিভ সার্টিফিকেট সাথে আনতে হবে এই আইন জারির পর ভারতের একটি হাসপাতালে করোনা পরীক্ষা করাতে গেলে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে তার রিপোর্ট পজেটিভ আসে। দুপুরে সার্টিফিকেট নিয়ে ওই যাত্রী ভারতীয় চেকপোস্টে এলে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশে সোপর্দ করে। করোনা আক্রান্ত যাত্রীকে বেনাপোল ইমিগ্রেশন থেকে বিশেষ নিরাপত্তা দিয়ে যশোর বক্ষব্যাধি হাসপাতালে নেওয়া হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার উত্তলা বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশি যাত্রীর শরীরে করোনা সনাক্ত হওয়ায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে বেনাপোল ইমিগ্রেশনের কাছে সোপর্দ করে। তার সাথে থাকা ছাড়পত্রে করোনা পজেটিভ দেখা যায়। পরে উধ্বর্তন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ফেরত আসা করোনা পজেটিভ পাসপোর্টযাত্রীকে যশোর বক্ষব্যাধি হাসপাতালে নেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রোধে সতর্কতার সাথে কাজ করছে ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ।

এদিকে যাত্রীর শরীরে করোনা পজেটিভ খবরে মুহূর্তে ইমিগ্রেশন এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। নড়ে চড়ে বসেন স্বাস্থ্য কর্মীরা।

জানা যায়, করোনা সংক্রমণ প্রতিরোধে ভারত সরকারের নিষেধাজ্ঞায় গত ১৩ মার্চ থেকে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ ছিল। পরবর্তীতে তিন শর্তে গত ১৭ আগস্ট থেকে মেডিকেল আর বিজনেস ভিসায় যাত্রী যাতায়াত শুরু হয়েছে। এই প্রথম ভারত ফেরত বাংলাদেশির শরীরে করোনা পজিটিভ সনাক্ত হলো।

Print Friendly, PDF & Email