আ.লীগ নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০ | আপডেট: ১০:৫৩:অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

আফরিন রিনা,
মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাবুদ্দিন হাওলাদারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা মো. লুৎফুর রহমান খানের বসতভিটে দখলের অভিযোগ উঠেছে। ভুক্তোভোগী ওই পরিবার সব হারিয়ে এখন ভাড়া বাসায় দিন কাটাচ্ছে। বৃহস্পতিবার বেলা ১১টায় জেলার সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করে ভুক্তভোগী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা মো. লুৎফুর রহমান খানের ছেলে মো. সহিদুল ইসলাম খান বলেন, ‘আমাদের বসতবাড়িটি শহীদ বাচ্চু সড়কের শকুনি মৌজার আরএস ও এসএ খতিয়ান ভুক্ত দাগ নং ৭৮ ও ৮১। আমার বাবা কর্তৃক সাব-কবলা দলিল মূলে ক্রয়কৃত সম্পত্তি। পৈত্রিক সূত্রে আরএস ও এসএ ও বিআরএস রেকর্ডে আমরাই মালিক। কিন্তু আওয়ামী লীগ নেতা শাহাবদ্দিন হাওলাদার আমার জমি দখল করে নিয়েছে। আমাদের জমির পৌরসভার মালিকানা না থাকা সত্ত্বেও ততকালীন পৌর চেয়ারম্যান খলিলুর রহমান খান আমাদের পৈত্রিক ভোগদখলীয় সম্পত্তি অন্যায় ভাবে বিভিন্ন জনদের লীজ প্রদান করে আমাদের উৎচ্ছেদ করে। এর ফলে আমরা পরিবারের সকলে বর্তমানে বাস্তহারা হয়ে বিভিন্ন স্থানে ভাড়া বাসায় বসবাস করছি।

অভিযোগের বিষয় জানতে চাইলে আওয়ামী লীগের নেতা শাহাবদ্দিন হাওলাদার বলেন, ‘আমরা পৌরসভা থেকে লীজ নিয়ে সেই জমিতে বসবাস করছি। কোন দলিলের জমি দখল করি নাই। পৌরসভা চাইলে তাদের জমি ছেড়ে দেব। সহিদুল ইসলাম আমাদের নামে মিথ্যে অভিযোগ দিয়ে হয়রানি করার চেষ্টা করছে। তার অভিযোগ সম্পূন্ন ভিত্তিহীন।’

Print Friendly, PDF & Email