দেশ এগিয়ে যাচ্ছে তাই ইসলামের অপব্যবহার করছে একটি চক্র : দীপু মনি

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০ | আপডেট: ১২:৫৩:পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

মাদারীপুর প্রতিনিধিঃ

ডা. দীপু মনি বলেন, “একটি চক্র তারা না বুঝে ইসলাম না বুঝে সংস্কৃতি তাদের না আছে দেশপ্রেম” । এখন শুরু করেছে ভাস্কর্য বিরোধিতা। মূল কথা হলো বাংলাদেশের এগিয়ে যাওয়া রোধে বারবার চেষ্টা হয় ইসলামের অপব্যবহার।
রোববার দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শিবচর উপজেলায় চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, ‘আজকে বাংলাদেশে ইসলাম ধর্মের প্রসার আরও বেড়েছে। পবিত্র কোরআনে বলা আছে ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে। যারা বলছে ধর্ম নষ্ট হচ্ছে তারা এতিমের টাকা আত্মসাতকারীদের সমর্থনপুষ্ট। যা ইসলামে সম্পূর্নভাবে নিষেধ রয়েছে।’

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘আমরা শিক্ষাকে বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। বঙ্গবন্ধুর বাংলাদেশে সব শিক্ষার্থী মান সম্মত শিক্ষার মাধ্যমে বিশ্ব নাগরিকে পরিণত হবে। শেখ হাসিনার এই স্বপ্নকে বাস্তবায়নের জন্য আমরা বদ্ধপরিকর। বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। তাই আমরা কারিগরি শিক্ষার ওপর সবচেয়ে বেশি জোর দিয়েছি। ২০৫০ সালের মধ্যে কারিগরি শিক্ষার ইমপ্রুভমেন্ট অন্তত ৫০ ভাগে নিয়ে যেতে হবে।’

শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শবনম জাহান শীলা, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র আওলাদ হোসেন খান প্রমুখ।

জিএম/নাজমুল