সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল আলম লিমনের মুক্তির দাবিতে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ব্যানারে মানববন্ধন

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০ | আপডেট: ৮:৫৭:অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামে ২৫ নভেম্বর বুধবার সকাল ১১ ঘটিকায় চট্টগ্রামের জামালখানের প্রেসক্লাব চত্বরে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মোঃ বেলাল এর সভাপতিত্বে ও মহসিন কলেজ ছাত্রলীগ নেতা বোরহান উদ্দিন ও রবিউল ওয়াহাব কমল এর যৌথ স ালনায় উক্ত মানববন্ধন পালিত হয়।

 

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাবেক সদস্য সুজয়মান বড়ুয়া জিতু, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-আইন সম্পাদক মুনীর চৌধুরী, উপ-অর্থ সম্পাদক ইমরান আলী মাসুদ, উপ- বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নাছির উদ্দীন কুতুবী, সহ- সম্পাদক অরভিন সাকিভ ইভান, সদস্য ইফতেখার হোসেন শায়ান, সদস্য জালাল আহমেদ রানা, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ- কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল কাদের রিমন, চট্টগ্রাম আইন

 

কলেজ ছাত্রলীগের সভাপতি রহমত উল্লাহ রিফাত, সিটি কলেজ ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ বুল বুল অর্পন, কমার্স কলেজ ছাত্রলীগ নেতা রবিউল হোসেন রবিন, চট্টগ্রাম পলিটেকনিক ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, সাইফুল আলম লিমন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বর থেকে বেড়ে উঠা নেতৃত্ব সাইফুল আলম লিমন।

 

তিনি চট্টগ্রাম মহানগর যুবলীগের তরুণ মেধাবী সংগঠক। তার রাজনৈতিক দক্ষতায় ঈর্ষান্বিত হয়ে এক দল লোক নোংরা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমরা এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা জানাই ও লিমনের নিঃশর্ত মুক্তির দাবি জানাই। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ-অর্থ বিষয়ক সম্পাদক ইমরান আলী মাসুদ বলেন, ‘সাইফুল আলম লিমন কোন সন্ত্রাসী নন।

 

তিনি রাজপথের সাহসী সৈনিক। ষড়যন্ত্র করে সাইফুল আলম লিমন কে রাজনীতি থেকে সরানো যাবে না। চট্টগ্রামের ছাত্রসমাজ সবসময় লিমন ভাই এর পাশে আছে।’ নগর ছাত্রলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুনীর চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের হাজার হাজার ছাত্র ও যুবকের নেতা সাইফুল আলম লিমন। আমরা লিমন ভাই এর বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য রাজপথে প্রস্তুত আছি। শীঘ্রই লিমন ভাই ষড়যন্ত্রকারীদের চক্রান্তকে পরাজিত করে আমাদের মাঝে ফিরে আসবেন।’

 

মানববন্ধনে বক্তারা আরও বলেন, ‘সাইফুল আলম লিমন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্রনেতা। তিনি জামাত বিএনপির আমলে দলের দুঃসময়ে রাজনীতি করেছেন। তিনি কোন সন্ত্রাসী নন।’ তার রাজনৈতিক যোগ্যতার কাছে পরাজিত হয়ে একটি পক্ষ ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন বলে দাবি করেন বক্তারা। তারা আরও বলেন লিমন যদি সন্ত্রাসী কিংবা কিশোরগ্যাং হতো তবে এতগুলো ইউনিটের ছাত্রনেতা, শ্রমিক নেতা ও যুবনেতা তার মুক্তির দাবিতে মানববন্ধন করতেন না।

 

এছাড়া উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম মিয়াজী, রানা হাজারী, মোঃ মনছুর আলম, সুলতান মাহমুদ, নুর আলম রাহী, মাকছুদুর রহমান, রমজান আলী, রাহাতুল শাহরিয়ার, ইফতেখার আতিক, আলী তালুকদার, সরফরাজ, মোঃ ইমরান, আনিস রহমান আলভী, রায়হান উদ্দীন, মোঃ ফাহিম, শফিউল আলম; মহসিন কলেজ ছাত্রলীগ নেতা এনাম হোসেন চৌধুরী, ইলিয়াছ চৌধুরী, মাহবুবুল আলম, মোঃ নুর উদ্দীন, মোঃ সাইফুল ইসলাম, আরকান চৌধুরী, নাঈম খান, জনি আচার্য, মোঃ ফরহাদ, মোঃ আরমান, মহিউদ্দীন চৌধুরী, সাকিব, তুষার, ইমরান, মোঃ মুরাদ ও প্রমুখ। উল্লেখ্য গত ৫ নভেম্বর দিবাগত রাতে সাইফুল আলম লিমন কে তার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

 

পরদিন ৬ নভেম্বর অস্ত্র আইনে করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয় লিমন কে। এছাড়া লিমন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য ও সহ-সম্পাদক ছিলেন।

Print Friendly, PDF & Email