ঝালকাঠি শহর পুলিশ ফাঁড়ির সামনে ছাদ থেকে নারীর লাশ উদ্ধার

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০ | আপডেট: ৩:৩১:অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

ঝালকাঠি সদর শহর পুলিশ ফাড়ির সামনের একটি ভবনের ছাদ থেকে এক নারীর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার দুপুর ১২টার দিকে এ লাশ উদ্ধার করা হয়। ময়না তদন্তের জন্য লাশ ঝালকাঠি মর্গে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় ব্যবসায়ী নুর হোসেন জানান, বেলা সাড়ে ১১টার দিকে ছাদে তাল পড়ার মতো শব্দ আসে। ওই ভবনের নীচের কর্মরত শ্রমিকরাও শব্দ পেয়ে কিছুক্ষণ পরে ছাদে গিয়ে মাঝ বয়সী এক নারীর উপুর হওয়া মৃতদেহ দেখে থানা পুলিশে খবর দেয়। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।
স্থানীয়রা জানান, চট্টগ্রাম কাস্টমসে কর্মরত আঃ জলিল তালুকদারের ভবনের ছাদে শব্দ পাওয়ার কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে। যার পশ্চিম পাশে বেলায়েত মুন্সির ৫তলার ভবন, দক্ষিণ পাশে শাহজাহান হাওলাদারের ভবন এবং পূর্ব পাশে শহিদুল ইসলামের ভবন। ধারণা করা হচ্ছে ওই নারীকে হত্যা করে পশ্চিম পাশের ভবনের ছাদ থেকে আঃ জলিল তালুকদারের ভবনের ছাদে ফেলে দেয়া হয়েছে। পরে মৃতদেহ টেনে ছাদের মধ্যবর্তী স্থানে সরিয়ে রাখা হয়েছে। লাশের উভয় পায়ের গোড়ালি ফাটা এবং তা থেকে রক্তপাত হয়নি। পশ্চিম পাশের ভবনের ছাদ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বোরকা এবং একটি পার্স (ব্যাগ) উদ্ধার করা হয়েছে। সেই ব্যাগে রাখা এক নারীর জাতীয় পরিচয়পত্রের নতুন ফটোকপি পাওয়া গেছে। যাতে লেখা রয়েছে সদর উপজেলার দক্ষিণ পিপলিতা গ্রামের জালাল আহমেদ’র মেয়ে শাহানাজ আক্তার এবং জন্ম তারিখ ১৯৭৭ সালের ১ ফেব্রæয়ারী।
ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মো. খলিলুর রহমান জানান, ঝালকাঠি সদর পুলিশ ফাঁিড়র সামনে থেকে এক মধ্য বয়সী মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নারীর মৃত্যুটি রহস্যজনক বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সুরতহাল রিপোর্ট তৈরী শেষে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
তিনি আরো জানান, পশ্চিম পাশের ভবনের ছাদ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বোরকা এবং একটি পার্স ব্যাগ উদ্ধার করা হয়েছে। সেই ব্যাগে রাখা জাতীয় পরিচয়পত্রের নতুন ফটোকপি পাওয়া গেছে। সেখানে ওই নারীর পরিচয়পত্র কি না তা নিশ্চিত হতে না পারলেও এক নারীর পচিয়পত্র রয়েছে। যাতে লেখা রয়েছে সদর উপজেলার দক্ষিণ পিপলিতা গ্রামের জালাল আহমেদ’র মেয়ে শাহানাজ আক্তার এবং জন্ম তারিখ ১৯৭৭ সালের ১ ফেব্রæয়ারী। বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হচ্ছে।