এবার এক টাকায় চিকিৎসা পাবেন চট্টগ্রামবাসী

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০ | আপডেট: ৫:১৬:অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

এবার এক টা’কায় চিকিৎসা পাবেন চ’ট্টগ্রামবাসী। সে’ই সঙ্গে দেশে প্রথমবারের ম’তো বিনিময় প্রথায় স্বা’স্থ্যসেবা দেওয়ার ব্য’বস্থা করা হয়েছে সুবিধাব’ঞ্চিত মানুষের জন্যই।

নগরীর সাগ’রিকা এলাকায় চালু হতে যা’চ্ছে ৫০ শয্যার বিদ্যানন্দ মা ও শি’শু হাসপাতাল। যে’খানে মাসে ১০ হাজার রো’গীকে সেবা দেওয়া সম্ভ’ব হবে বলে মনে করে বিদ্যা’নন্দ ফাউন্ডেশন।

‘মানুষ মা’নুষের জন্য, জীবন জীবনের জ’ন্য’ – সেবার সেই ব্রত নিয়ে কা’জ করে চলেছে বিদ্যানন্দ ফাউ’ন্ডেশন। এক টাকার আহারের পর এ’বার সুবিধাবঞ্চিত মানুষ’কে এক টাকায় চিকিৎসা দিতে চ’লেছে সংগঠনটি।

শুধু তাই নয়, নি’জের কাছে থাকা যে কোনও জি’নিসের বিনিময়েও সেবা নিতে পা’রবেন সাধারণ মানুষ। চ’ট্টগ্রাম নগরীর সাগরিকা এলাকায় চালু হতে’ যাচ্ছে বিদ্যানন্দ মা ও শিশু হা’সপাতাল।

প্র’স্তাবিত ৫০ শয্যার এ হাসপাতালে থা’কবে ২১ শয্যার জেনারেল, ১২ শ’য্যার জরুরি, ১৬ শয্যার কোভিড ওয়া’র্ড এবং ১ শয্যার ডেন্টা’ল ইউনিট। দেশের প্রান্তিক জ’নপদে সেবা দিতে রয়েছে টেলি’মেডিসিন সার্ভিস। এ’ই হাসপাতালে স্বেচ্ছায় সে’বা দিতে পেরে খুশি স্বা’স্থ্যকর্মীরা।

দারিদ্র্য জ’য় করতেই স্বপ্নের হা’সপাতালের বাস্তবে রূপায়ন ব’লে জানান, বিদ্যানন্দ ফা’উন্ডেশনের সাধারণ সম্পাদক শি’প্রা দাশ।

এর আগে ন’গরীর পতেঙ্গা এলাকায় ক’রোনা রোগীদের চি’কিৎসায় ১০০ শয্যার ফিল্ড হাস’পাতাল করা হয়।

Print Friendly, PDF & Email