নাতনির সঙ্গে কমলা হ্যারিসের ভিডিও ভাইরাল

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০ | আপডেট: ১০:৫০:অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

ডেমোক্র্যাটিক পা’র্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী  ক’মলা হ্যারিসের ছোট্ট না’তনিকে নিয়ে প্রেসিডেন্ট ‘হওয়ার গল্প শো’নানোর একটি ভিডিও সম্প্রতি সা’মাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরাল হয়েছে।

সেই ভি’ডিওতে কমলা বলেছেন,  ‘চাইলে তু’মিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পা’র। কিন্তু এখন নয়। ৩৫ ব’ছর বয়স পেরুলেই প্রে’সিডেন্ট হওয়ার যোগ্য হয়ে উ’ঠবে তুমি।’

নির্বাচনের প’র ভোট গণনা চলমান। নির্বাচনে জ’য়ের আভাস পাচ্ছেন প্রে’সিডেন্ট প্রার্থী জো বাইডেন। স’ঙ্গে তার রানিং মেট কমলা হ্যা’রিসও।  এর মধ্যেই ১২ সেকেন্ডের একটি ভিডিও এ’খন বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগ মা’ধ্যমে ঘুর বেড়াচ্ছে। তাতে দেখা যা’চ্ছে, একটি ছোট মেয়ের স’ঙ্গে গল্প করছেন ক’মলা।

যু’ক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট পদের ল’ড়াইয়ে রিপাবলিকান প্রার্থী মা’ইক পেন্সকে টক্কর দিচ্ছেন ক’মলা। ফলাফলের ধা’রাও এখন পর্যন্ত ই’তিবাচক। নির্বাচনের বিশৃ’ঙ্খলা ও ডামাডোলের ম’ধ্যেই চলতি সপ্তাহে এক’টি ভিডিও সামনে আসে। যা শে’য়ার করেছে মি’না হ্যারিস নামের একটি মে’য়ে। মিনাই ক’মলার ভাইয়ের মেয়ে।

তাতে দেখা যাচ্ছে, এ’কটি চেয়ারে বসে কমলা। দু’হাত দিয়ে ধরে রয়েছেন একটি ছোট মেয়েকে। তা’র মধ্যেও প্রেসিডেন্ট নি’র্বাচন নিয়ে একটা কৌতূহল তৈ’রি হয়েছে। আর সেই কৌতূ’হলবশতই কমলাকে সে জিজ্ঞাসা ক’রছে, কিভাবে প্রেসিডেন্ট হ’ওয়া যায়।

তখন কম’লা তাকে জবাব দেন, ‘তোমার য’খন ৩৫ বছর বয়স পেরো’বে, তখন তুমি প্রেসিডে’ন্ট পদের যোগ্য হয়ে উঠবে।’ কিন্তু মেয়েটি প্রে’সিডেন্ট নয় নভোচারী হতে চায়। ক’মলার প্রত্যুত্তরে সে বলে, ‘আমি অ্যা’স্ট্রোনট (নভোচারী) প্রেসি’ডেন্ট হতে চাই।’

৯০ হাজার মানুষ সেই ভি’ডিওতে কমেন্ট এবং লাইক ক’রেছেন। আর কয়েক ঘণ্টার অ’পেক্ষা। তার পরই ভাগ্য নির্ধা’রিত হয়ে যাবে কমলা হ্যারি’সের। তিনি কি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডে’ন্ট হবেন নাকি অধরাই থে’কে যাবে স্বপ্ন! ৫৫ বছর বয়’সী কমলাকে সঙ্গে নিয়েই এ’বার প্রেসিডেন্ট নি’র্বাচনের জন্য এ প্রা’ন্ত ও প্রান্ত ছুটে বেড়িয়েছেন ডে’মোক্র্যাট ৭৭ বছর বয়সী নেতা জো বাই’ডেন। ডো’মোক্র্যাটরা জি’তলে কমলার ভাইস প্রে’সিডেন্ট পদ নি’শ্চিত। ভোটের প্রব’ণতায় ডেমোক্র্যাটদের পাল্লা’ই ভারি।

Print Friendly, PDF & Email