আবারও খেলায় অনিশ্চিত মাশরাফী

প্রকাশিত: ৩:২৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০২০ | আপডেট: ৩:২৭:পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০২০

আসন্ন বঙ্গবন্ধু টি-টো’য়েন্টি কাপে মাশরাফী বিন মোর্ত্ত’জার খেলা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। আইসোলেশনে থাকায় হ্যামস্ট্রিংয়ের স্ক্যান করাতে দেরি হ’চ্ছে তার। আগামী সপ্তাহে স্ক্যা’ন করানো হতে পারে ম্যাশের। ‘গ্রেড টু’ মাত্রার ইনজুরি হলে, টি-টোয়েন্টি টুর্না’মেন্টে আর মাঠে নামা হবে না জা’তীয় দলের সাবেক অধিনায়কের।   

 

গেল শনিবার বি’সিবি’র পরিচালক জালাল ইউনুস বলেন, মা’শরাফী বলেছে, সে আনফিট। ইনজুরির একটা ব্যাপার আছে। এই সময়ের মধ্যে সে যদি ফিট হয়ে যা’য়, যদি এসে রিপোর্ট করে যে সে ভা’লো আছে, তাহলে সে খেলবে।

বোঝা যায়, মাশরাফী বিন মো’র্ত্তজার ইনজুরির মাত্রা সম্পর্কে এখনও পরি’স্কার কোনো চিত্র নেই। টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার থাকা-না ‘কার প্রশ্নের উত্তরটা নির্ভর ক’রছে যে স্ক্যানের ওপর, সেটা যে ক’রানো হয়নি এখনও।

রানিংয়ের স’ময় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পর থে’কেই ঘরবন্দী তিনি। দুই সন্তান করোনা আ’ক্রান্ত হওয়ায় থাকতে হচ্ছে আইসোলেশনে। বিসিবি সূত্র জানিয়েছে, ৮ থেকে ১০ ন’ভেম্বরের আগে আর স্ক্যান করাতে পার’ছেন না জাতীয় দলের সাবেক অধিনায়ক।

নাম প্রকাশে অনি’চ্ছুক বিসিবি’র এক কর্মকর্তা বলেন, আ’মরা ওকে সামনাসামনি দেখতে পা’রছিনা। কোভিড পরিস্থিতির কারণে ওর স্ক্যান করা সম্ভব হচ্ছেনা। ৮ থেকে ১০ তারিখের আ’গে ওর বাসার কোয়ারেন্টিন শে’ষ হবে না। সে বের হতে পারছেনা। স্ক্যানও করতে পা’রছেনা। তবে, জাতীয় দলের ফিজিও’র স’ঙ্গে ওর ভিডিও কনফারেন্সে কথা হ’চ্ছে। কি ধরনের ব্যায়াম করবে, সেটা ব’লা হচ্ছে। ঐ হি’সেবেই সে চলছে।

ভিডিও কন’ফারেন্সে দেখে মাশরাফীর ইনজুরির অবস্থা বো’ঝার চেষ্টা করছে বিসিবির মে’ডিকেল টিম। তবে যে মা’ত্রারই হোক, মাঠে ফি’রতে যে কিছুটা সময় লাগবে, সেটা নি’শ্চিত।

বিসি’বি’র ওই কর্মকর্তা বলেন, হ্যামস্ট্রিং ইন’জুরির মাত্রা না জানলে, মাঠে ফি’রতে কতোদিন লাগবে, সে’টা বলা কঠিন। গ্রেড ওয়ান হলে একরকম, গ্রে’ড টু হলে আরেক রকম। আমরা গ্রে’ড ওয়ান হিসেবেই এগোচ্ছি। সেটা হলেও এ’ক সপ্তাহ লেগে যাবে। স্ক্যান করলেও চি’কিৎসা পদ্ধতি একই থাকবে। তবে, স্ক্যা’ন হলে আমরা মাত্রা বুঝ’তে পারবো। বলতে পার’বো যে, ফিট হতে কতদিন লাগবে। সব মিলিয়ে এখ’নও দুই থেকে তিন স’প্তাহ’র বিষয় রয়েছে।

তবে, মুশফিকুর রহি’মের ব্যাপারে ‘সুসংবাদই পাওয়া গেছে। প্রে’সিডেন্টস কাপে কাঁধে ব্যথা নি’য়ে মাঠ ছাড়লেও, এ’খন নাকি পু’রোপুরি সুস্থই আছেন এই উ’ইকেটরক্ষক ব্যাট’সম্যান।

Print Friendly, PDF & Email