সেঞ্চুরি মিসের দুঃখ পুষে রাখছেননা আফিফ

প্রকাশিত: ২:২৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২০ | আপডেট: ২:২৪:পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

টি-২০ ক’র্পোরেট লিগসহ বিসিবির পরিকল্পনায় আছে বেশকিছু টুর্নামেন্ট। সেসবের প্র’স্তুতি হিসেবে প্রেসিডেন্টস কাপকে বেশ ই’তিবাচক হিসেবে দেখছেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। চলমান প্রেসিডেন্টস কাপে সবশেষ ম্যাচেই খেলেছেন ৯৮ রানের দারুণ এক ই’নিংস। সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ তো আ’ছেই, তবে দল জয় পেয়েছে সেই তৃ’প্তিও আছে এই তরুণের কণ্ঠে। অ’ভিজ্ঞ মুশফিকুর রহিমের সঙ্গে দী’র্ঘ সময় ব্যাটিং করাটাও বেশ উ’পভোগ্য ছি’লো আফিফের জন্য।

প্রে’সিডেন্টস কাপে সবার নজর কেড়েছে নাজমুল শান্ত’র একাদশ। তারু’ণ্য নির্ভর দলটা অভিজ্ঞদের সমন্বয়ে গ’ড়া বাকি দুই দলের সঙ্গে সমানে স’মানে দিচ্ছে টেক্কা। আফিফ-শান্ত-ইমনদের মত তরুণদের স’ঙ্গে আছে মুশফিক-সৌম্য-আল আমিনদের অ’ভিজ্ঞতা।

টু’র্নামেন্টে তামিম-মাহমুদউল্লাহদের দলের ব্যা’টিং পীড়াদায়ক হলেও, ব্যতিক্রম নাজমুল শান্ত’র দল। তিন ম্যা’চে তামিম-সৌম্য’দের ব্যাট হাসেনি তবে, মুশফিক-আফিফ-ইরফান শু’ক্কুরদের ব্যাটিং প্রতি ম্যাচেই দিয়েছে ক্রি’কেটীয় বিনোদন।

মাহমুদউল্লাহর দলের বিপ’ক্ষে জয়ে ভূমিকা ছিলো আফিফ হোসেন ধ্রুব’র। খেলেছেন ৯৮ রানের দারুণ এক ইনিংস। অবশ্য ঘরোয়া ক্রিকেটে দীর্ঘদিন ধরেই ব্যাট কিংবা বল, দলের জন্য দুই ভূমিকাতেই অবদান রে’খে চলেছেন এই অলরাউন্ডার। গেলো বিপিএলে ১৫ ম্যা’চে করেছিলেন ৩৭০ রা’ন। বিসিএলেও ছিলেন রানের মধ্যেই। তাই চলমান টু’র্নামেন্টে রান পাওয়াটাকে সামনের জন্য ই’তিবাচক হিসেবে দেখছেন ধ্রুব।

আফিফ বলেন, ব্যাটে রান পা’চ্ছি এটা বেশ ভালো ব্যাপার। সামনে যে খে’লাগুলো হবে, সেগুলোর জন্য ভালো প্রি’পারেশন নেয়া যাচ্ছে। এখন যা শিখছি প’রবর্তীতে তা কাজে লা’গবে।

ঢাকা প্রি’মিয়ার লিগের সবশেষ মৌসুমে আবাহনীতে মুশফিককে পে’য়েছিলেন সতীর্থ হিসেবে। এবারও নাজমুল একাদশে মি’স্টার ডিপেন্ডেবলকে পেয়েছেন আফিফরা। অভিজ্ঞ এই ক্রি’কেটারের সঙ্গে ব্যা’টিংটা বেশ উপভোগ করছেন এই ত’রুণ। গেল ম্যাচে সেঞ্চুরি মি’স করলেও, দল জি’তেছে এতেই খুশী আফিফ।

তিনি বলেন, মুশফিক ভাই থা’কায় ভালো হয়েছে। আমাদের ব্যা’টিংটা উপভোগ্য ছিলো। সে’ঞ্চুরি হয়নি, খারাপ লেগেছে। তবে ম্যা’চ জয়টা আমার কাছে গু’রুত্বপূর্ণ। দল জিতেছে তাতেই আ’মি সন্তুষ্ট।

প্রে’সিডেন্টস কাপের ৩ ম্যাচে আফিফের ব্যা’ট থেকে এসেছে ১১৭ রান। আ’সরের সর্বোচ্চ রান সং’গ্রহের তালিকায় শীর্ষ ৫-এ আ’ছেন এই তরুণ ব্যা’টসম্যান।