নর্তকী নিয়ে মন্তব্যে ক্ষমা চাইলেন ইয়ার নেতানিয়াহু

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮ | আপডেট: ৩:০১:অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮

রাশিদ রিয়াজ : ইসরায়েলের রিশেথ টেলিভিশনে এক নর্তকী জানিয়েছেন তিনি কয়েক বছর আগে থেকেই নগ্ন নর্তকীদের নাচের ক্লাবে কাজ করার সময় থেকে দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ছেলে ইয়ার নেতানিয়াহুকে সেখানে নিয়মিত যাতায়াত করতে দেখে আসছেন। দিন কয়েক আগে ইয়ার নেতানিয়াহু তেলআবিবে এধরনের একটি স্ট্রিপ ক্লাব থেকে বের হয়ে আসার সময় নগ্ন নর্তকীদের সম্পর্কে অপমানজনক মন্তব্য করেন। টেলিভিশনে ওই নর্তকী জানান, কয়েক বছর আগে হামাসগার সড়কে এক সন্ধ্যায় একটি স্ট্রিপ ক্লাবে ইয়ার নেতানিয়াহুকে দেখি। ইয়ার সেখানে একটি প্রাইভেট রুমে বেশ কিছু মেয়ের সঙ্গে সময় কাটাচ্ছিল। আমার বস তার পরিচয় দেয়। আধঘন্টা পর ইয়ার কক্ষটি থেকে বের হয়ে যায়। তবে ওই ক্লাবে কর্মরত নর্তকীদের মধ্যে আমিই প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ছেলের পরিচয় জানতাম। এরপরও বহুবার ইয়ার নেতানিয়াহু ওই ক্লাবে গিয়েছে বলেও তিনি দাবি করেন। নিরাপত্তা সংস্থা শিন বেতের কর্মীরা তাকে প্রহরা দিয়ে রাখত।

এদিকে ইয়ার নেতানিয়াহু স্ট্রিপ ক্লাবে কর্মরত নর্তকীদের সম্পর্কে তার মন্তব্যের জন্যে ক্ষমা চেয়ে বলেছেন, তার কথোপকথন বেআইনীভাবে ধারণ করা হয়েছে। তিনি এও বলেন, মদ্যপ অবস্থায় পানীয়ের প্রভাবেই আমি নর্তকী ও অন্যান্য বিষয়ে আপত্তিকর কথা বলেছি। তবে ইসরায়েলের টেলিভিশনগুলো ইয়ার নেতানিয়াহুর কথোপকথনের রেকর্ড সম্প্রচার না করার জন্যে প্রধানমন্ত্রী নেতানিয়াহু বললেও টেলিভিশনগুলো তা শোনেনি। একটি টেলিভিশন জানায়, ইয়ার নেতানিয়াহুর আগ্রাসী মন্তব্যের কারণেই এগুলো প্রচার করা হয়েছে।

জেরুজালেমে বেনিয়ামিন নেতানিয়াহু ন্যাটো রাষ্ট্রদূতদের সঙ্গে এ বৈঠকের পর তার ছেলে ইয়ার নেতানিয়াহুর এধরনের বক্তব্যকে বোকামীপূর্ণ বলে অভিহিত করেন। তবে তার ছেলের বক্তব্যের জন্যে বিষয়টি নিয়ে তাকে বিবেচনা করা সঠিক নয়। নেতানিয়াহু এও বলেন, তার দুটি ছেলেকেই তিনি অন্যকে সন্মান করতে শিখিয়েছেন। নারীদেরকেও সন্মান করতে শিখিয়েছেন। নারীরা প্রাতিষ্ঠানিকভাবে, বিজ্ঞান ও বিমান বাহিনীতে অবদান রাখছে এবং এ মূল্যবোধ আমরা ধারণ করি। টাইমস অব ইসরায়েল