মাদারীপুরে অসহায় ১৪’শ পরিবার দুই কেজি করে মাংস পেলো

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০ | আপডেট: ১১:৪১:অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

মাদারীপুর প্রতিনিধিঃ

সমাজে পিছিয়ে পড়া অসহায় দরিদ্র ১৪’শ পরিবারকে দুই কেজি করে গরুর মাংস দিলো ইসলামিক রিফিল বাংলাদেশ ও দেশ ডেভেলপয়েন্ট সেন্টার। ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন মাদারীপুরের ছিলারচর, খোয়াজপুর ও কালিকাপুর ইউনিয়নের সুবিধাবঞ্চিত এসব পরিবারকে মাংস তুলে দেয়া হয়।
ইসলামিক রিফিল বাংলাদেশ-এর আর্থিক সহযোগিতায় ও দেশ ডেভেলপয়েন্ট সেন্টার (ডিডিসি)র ব্যবস্থাপনায় ঈদের দ্বিতীয় দিন খোয়ারপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে খোয়াজপুর ও কালিকপুর ইউনিয়নের অসহায়দের দুই কেজি মাংস দেয়া হয়। একইভাবে ঈদের তৃতীয় দিন ডিডিসি কার্যালয়ের সামনে স্বাস্থ্যবিধি মেনে অসহায় পরিবারের মাঝে মাংস দেয়া হয়। দুই দিন এই তিনটি ইউনিয়নের ১৪’শ পরিবারের মাঝে দুই কেজি করে মাংস দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ইসলামিক রিফিল বাংলাদেশ-এর প্রতিনিধি কাজী ওমর ফারুক, ডিডিসি’র নির্বাহী পরিচালক মো. শাহীন মোল্লা, খোয়ারপুরের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মুন্সি, ছিলারচরের ইউপি চেয়ারম্যান সাইফুল আলম বাবুল সর্দার, সমাধান-এর নির্বাহী পরিচালক এস.এম বোরহান, উপ-আনুষ্ঠানিক শিক্ষা বুরো’র রাজৈর উপজেলা কর্মকর্তা মাইনুল ইসলাম প্রমুখ। মাংস পেয়ে অসহায় পরিবারের মাঝে হাসি ফুঁটে উঠে।
ছিলারচর এলাকার এক বৃদ্ধা জানান, ‘আমরা কোরবানী দিতে পারি নাই। এখন দুই কেজি মাংস পেয়ে পরিবার নিয়ে খেতে পারমু। যারা মাংস দিলো, আল্লাহ তাদের ভালো করুক। আমরা অনেক খুশি মাংস পেয়ে।’ একইভাবে মাংস নিতে আসা আরো দুই বৃদ্ধা মাংস হাতে পেয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, ‘আমরা অনেক আনন্দিত হইছি।’

জিএম/নাজমুল