রাজাপুরে অসহায় পরিবারকে অবরুদ্ধ করে চলাচলের রাস্তায় দেয়াল

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০ | আপডেট: ২:৫৯:অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

ঝালকাঠির রাজাপুরে বাড়ির প্রধান রাস্তার ওপর পাঁকা দেয়াল নির্মাণ করে এক অসহায় বৃদ্ধর পরিবারের চলাচলের পথ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার দিবাগত রাতে উপজেলার বড়ইয়া ইউনিয়নের কাচারিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বৃদ্ধা সালেহা বেগম সোমবার রাতে রাজাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সালেহা বেগম ঐ এলাকার মোঃ রুস্তুম আলী হাওলাদার এর স্ত্রী।
জানাগেছে, সালেহা বেগম তার অসুস্থ স্বামী রুস্তুম আলীকে নিয়ে দু’জনে নিজ বাড়িতে বসবাস করেন। একই বাড়ির মৃত আব্দুল মালেক হাওলাদারের পুত্র ও বড়ইয়া ডিগ্রী কলেজের অফিস সহকারি প্রভাবশালী মোঃ বাবুল হাওলাদার এর সাথে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে তাদের বিরোধ চলে আসছিল। হঠাৎ করে সোমবার দিবাগত রাত সাড়ে ৩ টার সময় বাবুল তার লোকজন নিয়ে বৃদ্ধ পরিবারটির একমাত্র চলাচলের পথে পাঁকা দেয়াল নির্মাণের কাজ শুরু করেন। বৃদ্ধা সালেহা বেগম টের পেয়ে বাইরে বের হয়ে নির্মাণ কাজে বাধা প্রদান করলে তাকে অকথ্য ভাষায় গালমন্ধ করে তাড়িয়ে দেয়া হয়। এখন ঐ বৃদ্ধ পরিবারটি সহ বাড়ির চারটি পরিবার এর চলাচলের পথ বন্ধ হয়ে অবরুদ্ধ হয়ে আছেন তারা। প্রভাবশালী বাবুলের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না। নিরুপায় হয়ে পরিবারটি সোমবার রাতে রাজাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।
অভিযোগের পরে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাবুলকে তার কাজ থেকে বিরত থাকতে নোটিশ দিয়ে আসলেও বাবুল পুনরায় মঙ্গলবার সকালেও নির্মাণ কাজ চালিয়ে যান। এ ব্যাপারে তদন্তকারী অফিসার রাজাপুর থানার এসআই মোঃ আবুল হোসেন জানান, ঘটনাস্থলে গিয়ে বাড়ির রাস্তার মধ্যে নির্মাণাধীন পিলার দেখে বিবাদীকে কাজ বন্ধ রাখতে নোটিশ দেয়া হয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত মোঃ বাবুল হাওলাদার সম্পুর্র্ণ অভিযোগ অস্বীকার করে জানান, তিনি তার জায়গার মধ্যেই কাজ করতেছেন। এ ব্যাপারে রাজাপুর থানা অফিসার ইনচার্জ মোঃ জাহিদ হোসেন জানান, ফোর্স পাঠিয়ে কাজ বন্ধ রাখার জন্য বাবুলকে নোটিশ করা হয়েছে।