মাদ্রসা বোর্ডে দেশ সেরার ধারাবাহিকতায় ঝালকাঠির এন এস কামিল মাদ্রাসা

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, মে ৩১, ২০২০ | আপডেট: ৫:১৬:অপরাহ্ণ, মে ৩১, ২০২০

দাখিল পরীক্ষায় মাদ্রাসা শিক্ষা বের্ডে এবÍও দেশ সেরা হয়েছে ঝালকাঠির এন এস কামিল মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে এ বছর ২৫৩ জন দাখিল পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশ সহ জিপিএ-৫ পেয়েছে ১৫২ জনে।
এাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাও.গাজী শহীদুল ইসলাম জানান,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত আযীযুর রহমান কায়েদেও প্রতিষ্ঠিত মাদ্রাসা থেকে এ বছর ২৫৩ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাশ করেছে। জিপিএ-৫ প্রাপ্তিতে মাদ্রাসাটি শতকরা ৬২ ভাগ। দরুন্নাজাত আলিয়া মাদ্রাসা থেকে ৫৪২জন অংশ নিয়ে ২৭৯ জন জিপিএ-৫ পওয়ায় শতকরা ৫২ভাগ এবং তামিরুল মিল­াত কামিল মাদ্রাসা থেকে ৮৩১ জন অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ৩৯১ জনে। জিপিএ-৫ প্রাপ্তিতে শতকরা ৪৭ ভাগ। গড় হিসেবে ঝালকাঠি এন এস কামিল মাদ্রাসা দাখিল পরীক্ষার ফলাফলে শীর্ষ অবস্থানে থেকে দেশ সেরা গৌরব অর্জন করেছে বলেও তিনি জানান।
অপরদিকে ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২২০ জন এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫৩ জন জিপিএ-৫ সহ ২১৫ জন কৃতকার্য হয়েছে। পাআপাশি ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় ২০৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ৬৯ জনে জিপিএ-৫ সহ ২০৪ জন উত্তীর্ণ হয়েছে।
এ ছাড়াও শহরের ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্যাসা থেকে ৩১ জনে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে ২৭ জন উত্তীর্ণ এবং কুতুব নগর মাদ্রাসা থেকে পরীক্ষা ১২ জনে অংশ নিয়ে শতভাগ উত্তীর্ণ হয়েছে।
উলে­খ্য, এ বছর ৩ ফেব্র“য়ারি এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২৭ ফেব্র“য়ারি। ২৯ ফেব্র“য়ারি থেকে ৫ মার্চেও মধ্যে ব্যাবহারিক পরীক্ষা শেষ হয়।