৮০ বছরের বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেলো তিন ছে’লে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, মে ২৬, ২০২০ | আপডেট: ১২:৪৪:অপরাহ্ণ, মে ২৬, ২০২০

বৃদ্ধা মায়ের ভরণ-পোষণের দায়িত্ব না নিয়ে জয়পুরহাটে ছিরাতুন্নেছা নামে এক ৮০ বছরের বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে রেখে যাওয়ার অ’ভিযোগ উঠেছে তিন ছে’লের বি’রুদ্ধে। পরে পু’লিশ বৃদ্ধার তিন ছে’লেকে আ’ট’কও করেছে। ছিরাতুন্নেছা জয়পুরহাট পৌর শহরের জানিয়ার বাগান এলাকার মৃ’ত নূর মোহাম্ম’দ মোল্লার স্ত্রী’।

জানা যায়, ঈদের দিনে রাস্তায় অচলপ্রায় বৃদ্ধাকে আহাজারি করতে দেখে স্থানীয়রা ৯৯৯ নাম্বারে ফোন করলে পু’লিশ অসহায় বৃদ্ধাকে উ’দ্ধার করে সোমবার রাতে জয়পুরহাট কারীগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেফ হোমে রেখে আসে।

এ ঘটনায় সোমবার রাতে বৃদ্ধার পক্ষে তার নাত-বৌ শিল্পী আক্তার বাদী হয়ে তার শ্বশুর ও চাচা শ্বশুরদের বি’রুদ্ধে মা’মলা করলে বৃদ্ধার তিন ছে’লেকে তাদের নিজ বাড়ি থেকে আ’ট’ক করে পু’লিশ। আ’ট’করা হলেন- একই এলাকার আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজ্জামেল হক।

জয়পুরহাট সদর থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা শাহরিয়ার খান জানান, আ’ট’ককৃতরা কৌশলে তাদের মায়ের নামের সব জমি লিখে নেন। এরপর থেকে ছে’লেরা ৮০ বছরের ওই বৃদ্ধা মায়ের ভরণ-পোষণে অবহেলা, গালমন্দ, মানষিক নি’র্যাতনসহ তার প্রতি চরম অমানবিক আচরণ করতে থাকেন।

এরই এক পর্যায়ে মায়ের ভরণ পোষণ কোন ছে’লেই আর গ্রহণ করবেন না বলে সোমবার সকালে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের পাশে বৃদ্ধা মা ছিরাতুন্ন্ছোকে ফেলে রেখে চলে যান তারা। পরে ৯৯৯ নাম্বারে স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে পু’লিশ ওই বৃদ্ধাকে উ’দ্ধার করে।