ইরানে একজন করোনারোগীও বিনা চিকিৎসায় মারা যায়নি: রুহানি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০ | আপডেট: ৫:০৬:অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে চিকিৎসা সরঞ্জাম সংগ্রহের ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও করোনাভাইরাস মোকাবিলায় তার দেশ উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। ইরানে করোনায় আক্রান্ত ব্যক্তিদে,র সুস্থ হয়ে ওঠার প্রব,ণতা অনে,ক বেড়েছে বলে,ও তিনি উল্লেখ করে,ছেন।

প্রেসিডেন্ট রুহানি শনি,বার সন্ধ্যায় তেহ,রানে বেসর,কারি উদ্যোক্তাদের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করে,ন।

করোনাভাইরাসকে বিশ্বের সবগুলো দেশের ,সরকারের জন্য এ,কটি ঐতিহাসিক পরীক্ষা হিসেবে উল্লে,খ করে তিনি বলে,ন, দেশের অর্থনীতি সচ,ল রেখে কীভাবে জ,নগণের সুস্বাস্থ্য নিশ্চিত ,ক,রা যায় গোটা বিশ্ব এ,খন সে পরীক্ষায় অবতীর্ণ।

ইরানের ও,পর আমেরিকার অবৈধ নি,ষেধাজ্ঞার প্রতি ইঙ্গিত করে রুহানি বলেন, বিশ্বের ব,হু উন্নত দেশ করোনা রোগীদে,র চিকিৎসা দিতে হিমশিম খেলেও ইরানে এই প্রাণ,ঘাতী রোগে আক্রান্ত কোনো রোগী বিনা চিকিৎসায় মা,রা যায়নি। নিষেধাজ্ঞা সত্ত্বেও করোনা রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করেছে তেহরান।

বৈঠকে করোনাভাইরাসে,র প্রকোপ সত্ত্বেও অর্থনীতির চাকা সচ,ল রাখার নানা উপায় তুলে ধরে ইরানের বেস,রকারি উদ্যোক্তারা। এ সময় দেশে,র অর্থনৈতিক উন্নতিতে অব,দান রাখার জন্য তাদে,র প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান প্রেসিডেন্ট হাসান রুহানি।
-পার্স টুডে।