রমজানে কঠোরভাবে বাজার পরিস্থিতি মনিটরিং করতে হবে: আইজিপি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০ | আপডেট: ৯:১০:অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

আসন্ন রমজানে কঠোরভাবে বাজার পরিস্থিতি মনিটরিং করতে হবে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। আজ বুধবার (২২ এপ্রিল) মাঠ পর্যা‌য়ের কর্মকর্তা‌দের সা‌থে ভি‌ডিও কনফা‌রে‌ন্সে এ কথা বলেন তিনি।

ড. বেনজীর আহমেদ বলেন, রমজানে যেন কোন কারণে পণ্যের মূল্য না বাড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। পণ্যের কালোবাজারি রোধ এবং খাদ্যে ভেজাল দেওয়া বন্ধ করতে হবে। এজন্য প্রয়োজনে মোবাইল কোর্ট বসানোর উ‌দ্যোগ নি‌তে হবে।

হাওরে ধান কাটার শ্রমিক পাঠানোর জন্য বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, হাওরে হয়তো আরো শ্রমিক পাঠানোর প্রয়োজন হতে পারে। তিনি শ্রমিকদের যাতায়াত নির্বিঘ্ন করার জন্য শ্রমিকবাহী গাড়ির সামনে ব্যানার এবং গাড়িতে শ্রমিকদের তালিকা ও সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বার রাখার নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সদস্যদের উদ্দেশে আইজিপি বলেন, করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করার পাশাপাশি নিজেদের সুরক্ষার ব্যবস্থা করতে হবে। আইজিপি বলেন, বর্তমান পরিস্থিতিতে অনেক প্রান্তিক মানুষ কর্মহীন হয়ে পড়তে পারে।

 

অনেকে অপরাধে জড়িয়ে পড়তে পারে। চুরি, ডাকাতি, ছিনতাই বাড়তে পারে। এ ধরনের অপরাধ দম‌নে প্র‌য়োজনীয় ব্যবস্থা গ্রহণ কর‌তে হবে। বর্তমান পরিস্থিতিতে পুলিশ অনেক ভালো কাজ করছে। পুলিশের অনেক অর্জন রয়েছে। এ অর্জন কোনভাবেই ম্লান হতে দেয়া যাবে না।