লামায় প্রথম এক নারী করোনায় আক্তান্ত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০ | আপডেট: ৯:০৫:অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামা উপজেলায় প্রথম বারের মত এক নারীর (৪৫) নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে, অর্থাৎ তার শরীরের প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক। তিনি জানান, গত ১৬ এপ্রিল ওই নারী ও তার স্বামীসহ আপশাপাশের ১৪ জনের নমুনা সংগ্রহ করার পর পরীক্ষার জন্য পাঠানো হয়। মঙ্গলবার দিনগত রাত ১১টার দিকে পাওয়া তার নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজেটিভ এসেছে।

 

বাকী ১৩ জনের রিপোর্ট এখনো পাওয়া যায়নি। কিন্তু আক্রান্ত নারীর শরীরে কোন উপসর্গ দেখা যাচ্ছেনা। বর্তমানে তিনি সুস্থ আছেন। এক সপ্তাহ পর পরীক্ষার জন্য আবারো তার নমুনা সংগ্রহ করা হবে। পাশাপাশি তার আশপাশে সংস্পর্শে যারা আছেন তাদেরও নমুনা সংগ্রহ করা হবে। আক্রান্ত নারী লামা সদর ইউনিয়নের মেরাখোলা গ্রামের পশ্চিম মুসলিম পাড়ার বাসিন্দা মো. জামাল উদ্দিনের স্ত্রী। খবর পেয়ে রাতেই করোনা ভাইরাস আক্রান্ত নারীর বাড়িতে ছুঁটে যান- উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক, থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন।

এ বিষযে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ- জান্নাত রুমি বলেন, প্রাণঘাতী করোনা সংক্রমন এড়াতে মেরাখোলা মুসলিম পাড়া ও আশপাশের এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।